বার্সায় কাটা পড়ল ইন্টার

|

গ্রুপ পর্ব থেকেই বাদ গেলো আসরের সেমিফাইনালিস্ট আয়াক্স। তাদের বিদায় করে দিয়ে গ্রুপ এইচ থেকে শেষ ষোলতে জায়গা করে নিয়েছে ভ্যালেন্সিয়া আর চেলসি। আর নিজেদের মাঠে মেসিবিহীন বার্সেলোনার কাছে হেরে বিদায় নিয়েছে ইন্টার মিলান। শেষ ষোল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলও।

মিলানোতে আগেই ঘোষণা ছিলো মেসি-সুয়ারেজদের ছাড়াই একাদশ সাজাবেন আর্নেস্তো ভালভার্দে। আগের ম্যাচেই নক আউট পর্ব নিশ্চিত করা কাতালানদের বিপক্ষে জয়ের বিকল্প ছিলো না এদিন ইন্টার মিলানের। তবে স্বাগতিকদের হতাশ করে দিয়ে ম্যাচের ২৩ মিনিটে সফরকারীদের লিড এনে দেন কার্লস পেরেজ। ৪৪ মিনিটে রোমেলো লুকাকুর গোলে ম্যাচে সমতা নিয়ে বিরতিতে যায় ইন্টার। দ্বিতীয়ার্ধে যখন গ্রুপের আরেক ম্যাচে বরুশিয়া এগিয়ে, তখন চেষ্টা করেও ম্যাচে লিড নিতে ব্যর্থ হয় ইটালির ক্লাবটি। উল্টো ৮৬ মিনিটে বদলি হিসেবে নেমে দলের জয়সূচক গোলটি করে ইন্টারকে বিদায় করে দেন আনসু ফাতি।

গ্রুপ ‘ই’তে ৩ দলের সামনেই সুযোগ ছিলো পরের পর্বে জায়গা করে নেবার। যেখানে সলজবুর্গের মাঠে প্রথমার্ধ গোলশূন্য ভাবেই কাটায় আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে কেইটার গোলে ডেডলক ভাঙ্গে অলরেডরা। আর এর ঠিক ১ মিনিট পর মোহাম্মদ সালাহ’র গোলে জয়ের পাশাপাশি পরের পর্ব নিশ্চিত করে লিভারপুল। অপর ম্যাচে গেঙ্ককে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে গ্রুপ রানার্স আপ হিসেবে তাদের সাথী হয় নাপোলি।

জমজমাট লড়াই হয়েছে গ্রুপ ‘এইচ’এও। গেলো আসরের সেমিফাইনালে খেলা আয়াক্সের সাথে ভ্যালেন্সিয়ার আর চেলসি ৩ দলেরই সমান সুযোগ ছিলো নক পর্বে জায়গা করে নেবার। যেখানে স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ১৯ মিনিটে আব্রাহামের গোলে লিড নেয় ব্লুজ। এরপর আজপিলিকিউটার গোলে ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটে রেমির গোলে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি আগেই বিদায় নিশ্চিত হওয়া লিলে। আর গ্রুপের আরেক ম্যাচের রদ্রিগোর গোলে আয়াক্সকে বিদায় করে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নক আউট পর্বে জায়গা করে নেন ভ্যালেন্সিয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply