জাতীয় প্রতিবন্ধী পুরস্কার পেলেন আসিফ ইকবাল

|

সমাজকল্যাণ মন্ত্রনালয় থেকে ২০১৯ সালে দেশের “সফল কর্মক্ষম প্রতিবন্ধী ব্যক্তি” হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সম্মাননা এবং জাতীয় প্রতিবন্ধী পুরস্কার গ্রহণ করেছেন নাভানা লিমিটেড-এর সিনিয়র ম্যানেজার আসিফ ইকবার চৌধুরী।

গত ৫ ডিসেম্বর বৃহস্পতিবার এ সম্মাননা গ্রহণ করেন তিনি। এসময় তিনি রংপুরে একটি স্পেশালাইজড প্যারালাইসিস হসপিটাল এবং রিহ্যাবিলিটেশন সেন্টার প্রতিষ্ঠা করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করলে তাকে প্রয়োজনীয় সহায়তা করার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

বর্তমানে তিনি নাভানা গ্রুপের করপোরেট সেলস ডিভিসন (টয়োটা)-এর ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০০৪ সালে নাভানা গ্রপে জয়েন করেন, এরপর ২০১৪ সালে অস্ট্রেলিয়ার মেলবোর্নে গাড়ি চালানোর সময় দুর্ঘটনায় মেরুদণ্ড আঘাত প্রাপ্ত হয়ে প্যারালাইজড হয়ে যান তিনি।

প্রবল মনোবল, ইতিবাচক চিন্তাভাবনা, দৃঢ় বিশ্বাস এবং মানসিক স্থিতিশীলতা নিয়ে তিনি আবার হুইলচেয়ার এ তার নতুন জীবন শুরু করেন। ২০১৭ সালে দেশে ফিরে আবারও নাভানাতে যোগদান করেন। ২০১৮ সালে আসিফ বাংলাদেশ সেনাবাহিনীর বিশেষ শিশুদের স্কুল ‘প্রয়াস’ এর সাথে যুক্ত হন।

শারীরিক অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে সামাজিক উন্নয়নমূলক কাজ চালিয়ে যেতে চান আসিফ ইকবাল চৌধুরী।

রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এবং কলেজ থেকে ১৯৯৩ সালে এসএসসি এবং ১৯৯৫ সালে এইচএসসি পাশ করে ভারতের মাদ্রাজ ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন। তারপর ২০০০ সালে দেশে ফিরে কর্মজীবন শুরু করেন ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply