মাদ্রাসাছাত্রীর অশ্লীল ছবি ফেসবুকে দেয়ায় যুবক গ্রেফতার

|

পটুয়াখালী প্রতিনিধি

মাদ্রাসা ছাত্রীর নাম ব্যবহার করে ফেসবুকে আপত্তিকর ছবি ও ভিডিও প্রকাশ করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে রোমান নামের যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা। আজ বিকালে রোমানকে আদালতের মাধ্যমে পটুয়াখালী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। এরআগে গতকাল রাত সাড়ে ১০টার দিকে পটুয়াখালীর গলাচিপা উপজেলার তেতুলতলা বাজার এলাকা থেকে রোমানকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রইছ উদ্দিন জানান, আনুমানিক ১৫ দিন পূর্বে ভিকটিম তেতুলতলা এলাকার ৮ম শ্রেনি পড়ুয়া জনৈক মাদ্রাসা ছাত্রীর পিতা মোবাইল মেরামত করার জন্য তেতুলতলা বাজারে গেলে সেখানে উক্ত মোবাইল থেকে ভিকটিমের বেশ কয়েকটি ছবি অভিযুক্ত মোঃ রোমান খান কৌশলে নিয়ে নেয়। আনুমানিক ৫দিন পূর্বে অভিযুক্ত মোঃ রোমান খান ভিকটিমের উক্ত ছবি ও নাম ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে বিভিন্ন ধরণের আপত্তিকর ছবি ও ভিডিও পোস্ট দিতে থাকে। বিষয়টি ভিকটিমের পরিবারের সদস্যদের নজরে আসলে, তারা আইনগত প্রতিকার চেয়ে র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প বরাবর অভিযোগ দায়ের করেন। পরে র‌্যাব সদস্যরা গতকাল রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযুক্ত মোঃ রোমান খানকে গলাচিপা উপজেলার তেতুলতলা বাজার এলাকা থেকে আটক করা হয়। এসময় ভুয়া ফেইসবুক আইডি খোলা মোবাইল ও সিম জব্দ করা হয়। এ ঘটনায় ভিকটিমে বড় বোন বাদী হয়ে পটুয়াখালী জেলার গলাচিপা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। আটককৃত আসামিকে গলাচিপা থানায় হস্তান্তর করা হয়।

এদিকে স্থানীয় সূত্র জানায়, গ্রেফতারকৃত রোমান ওই মাদ্রাসা ছাত্রীর সাথে প্রেমে ব্যর্থ হয়ে এ কাজ করেছে।

গলাচিপা থানার ওসি আকতার মোর্শেদ জানান, গ্রেফতারকৃত রোমানকে আদালতের মাধ্যমে আজ বিকালে পটুয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply