টাকা নয় পেঁয়াজ দিয়ে ভাড়া মেটালেন যাত্রী! ভিডিও ভাইরাল

|

দুই মাস পেরিয়ে গেল পেঁয়াজের দাম পড়ার নাম নেই। এর ঝাঁজ এখনও আকাশচুম্বী। মধ্যবিত্তদেরও নাগালের বাইরে চলে গেছে এই পেঁয়াজ।

তাই পর্যাপ্ত পরিমাণে মসলাটি কিনতে না পেরে একে নিয়ে ট্রলে মেতেছেন নেটিজেনরা।

অনেকে প্রতিবাদস্বরূপ বিয়ের অনুষ্ঠানে বর-কনেকে উপহার হিসেবে পেঁয়াজ দিচ্ছেন। তরুণীরা পেঁয়াজকে স্বর্ণালঙ্কারের সঙ্গে তুলনা করতে গিয়ে এর মালা ও গহনা বানিয়ে টিকটক ভিডিও পোস্ট করছেন।

এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো পেঁয়াজ নিয়ে আরও একটি টিকটক ভিডিও।

যেখানে দেখা গেছে, অটো থেকে নেমে যাত্রী ভাড়াবাবদ কোনো টাকা-পয়সা নয়; অটোচালককে দিচ্ছেন একটি বড় আকারের পেঁয়াজ। এই পেঁয়াজের মূল্য অনেক বেশি, সেটি বোঝাতে ওই অটোচালক তার সঙ্গে থাকা ছোট ছোট দুটি পেঁয়াজ দিলেন যাত্রীকে। এ যেন ভাড়াবাবদ হাজার টাকা নোট দেয়ার পর খুচরো টাকা ফেরত দিলেন চালক।

ভিডিওটি ইতিমধ্যে লাইক করেছেন দুই লাখেরও বেশি মানুষ। শেয়ার হয়েছে অগণিত।

জানা গেছে, ভিডিওটি বানানো হয়েছে ভারতে। এমন ভিডিও বানিয়ে বোঝানো হয়েছে, যেভাবে পেঁয়াজের দর বাড়ছে, আগামী দিনে টাকা-পয়সার আর কোনো প্রয়োজন হবে না। মানুষ প্রাচীনকালের কড়ি বিনিময়ের মতো বিনিময়ের মাধ্যম হিসেবে পেঁয়াজকে বেছে নেবেন।

উল্লেখ্য, পেঁয়াজ খান না ভারতের অর্থমন্ত্রী। লাফ দিয়ে দিয়ে পেঁয়াজের মূল্যের ঊর্ধ্বগতিতে এমনটিই জানিয়েছিলেন দেশটির অর্থমন্ত্রী।

তবে অর্থমন্ত্রীর এমন বক্তব্যে কোনো প্রভাবই পড়েনি ভারতের পেঁয়াজের বাজারে। এক কেজি পেঁয়াজ কিনতেই নাভিশ্বাস দেশটির মধ্যবিত্তদের।

প্রতি দিন একটু একটু করে দাম বেড়েই যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় এই মসলাটির। অনেক দিন ধরেই ভারতের কয়েকটি প্রদেশে প্রতি কেজি পেঁয়াজের দাম ১০০ টাকা ছুঁয়েছে।

যে কারণে পেঁয়াজকে সোনাদানার সঙ্গে তুলনা করছেন ভারতীয়রা।

এবার নিত্যপ্রয়োজনীয় এ মসলার মূল্যের এমন ঊর্ধ্বগতিতে এমন প্রতিবাদী ভিডিও বানালেন ভারতীয়রা।









Leave a reply