মালদ্বীপের বিপক্ষে ড্র করে স্বপ্ন ফিকে হয়ে গেলো বাংলাদেশের

|

এসএ গেমসের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল ভুটানের কাছে হারের পর মালদ্বীপের বিপক্ষেও পয়েন্ট হারিয়েছে জামাল ভুঁইয়ারা। ১-১ গোলের ড্রয়ে ফাইনালে খেলার আশা ফিকে হয়ে গেল জেমি ডের শিষ্যদের।

নেপালের দশরথ স্টেডিয়ামে শুরুতেই সুযোগ মিস করেন রবিউল। এরপর রেফারির দেয়া কর্নারের সিদ্ধান্তে বাতিল হয় বাংলাদেশের গোল। তবে ৩০ মিনিটের সময় সেই রবিউলের লম্বা থ্রো থেকে আত্নঘাতী গোল করে বসেন মালদ্বীপের আকরাম আল ঘানি। ১-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। ৬০ মিনিটে ইব্রাহিমের শট ক্রসবারে না লাগলে সমতায় ফিরতে পারতো মালদ্বীপ। ম্যাচের বেশিরভাগ সময় এলোমেলো ফুটবলের প্রদর্শনী করে ৭০ মিনিটে প্রথমার্ধের পাওয়া লিড হারায় বাংলাদেশ। মালদ্বীপের মুখে হাসি ফোটান সেই ইব্রাহিমই।

তবে, নিজেদের ভাগ্যকে দুষতে পারে বাংলাদেশ। রেফারির উদ্ভট এক সিদ্ধান্তে ২০ মিনিটে গোলবঞ্চিত হয়েছেন নাবিব নেওয়াজ জীবন। রবিউলের ডান প্রান্ত থেকে করা ক্রস ধরতে ভুল করেছিলেন মালদ্বীপ গোলরক্ষক। পরে সেই বল গিয়ে লাগে মালদ্বীপের বারপোস্টে। জীবন ফিরতি বল মালদ্বীপের জালে ঢুকিয়ে দিলেও রেফারি বাজান কর্নারের বাঁশি। ম্যাচ শেষে ভিডিও হাইলাইটস দেখলে হয়তো রেফারি নিজেও ওই সিদ্ধান্তের কোনো ব্যাখ্যা দাঁড় করাতে পারবেন না।

তবে, গোটা ম্যাচ বিবেচনায় নিলে বাংলাদেশকে মনে হয়েছে উদভ্রান্ত এক দল। আদৌ সোনা জয়ের লক্ষ্যে তারা নেপাল গেছে কিনা মাঠের খেলা দেখে সেটি বোঝার উপায় নেই।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply