মেসি না ডাইক, কার হাতে উঠছে ব্যালন ডি’অর?

|

আজ মধ্যরাতে আনুষ্ঠানিকভাবে ঘোষণা আসবে, কে হতে যাচ্ছেন গেলো মৌসুমের সেরা খেলোয়াড়, কার হাতে উঠতে যাচ্ছে ব্যালন ডি’অর। অবশ্য এরই মধ্যে স্প্যানিশ গণমাধ্যমের গুঞ্জন, এবারের ব্যালন ডি’অরটা নাকি পেয়েছেন লিওনেল মেসি। তবে ফুটবল সংশ্লিষ্টদের মতে ডাচ ডিফেন্ডার ভ্যান ডাইকও কম পিছিয়ে নেই। বাংলাদেশ সময় রাত ১টা ১৫ মিনিটে প্যারিসে অনুষ্ঠিত হবে এবারের ব্যালন ডি’অর ২০১৯।

স্প্যানিশ এক পত্রিকা এরই মধ্যে জানান দিয়েছে, আর কেউ না এবারের ব্যালন ডি’অর জিতে সর্বোচ্চ ৬ষ্ঠ বারের মত সেরা হতে যাচ্ছেন লিওনেল মেসি, রোনালদোকে পেছনে ফেলে গড়তে যাচ্ছেন নতুন রেকর্ড।

ব্যালন ডি’অর ২০১৯’র ভোট নেয়া শেষ হয়েছে নভেম্বরের ৯ তারিখে। সেরা দশে থাকা ফুটবলারদের মাঝে মেসি-রোনালদো আর ডাইককেই এগিয়ে রাখছেন অনেকে। চলতি বছর উয়েফার বর্ষসেরা হয়ে ভার্জিল ভ্যান ডাইক এবার অপেক্ষায় রয়েছেন নিজের প্রথম ব্যালন ডি’অর জেতার। চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ, উয়েফা নেশন লিগের ফাইনাল, পিএফএ পুরস্কার- এই দৌড়ে তাকে অনেকটাই এগিয়ে রাখছে। তার ব্যালন ডি’অর জেতার পক্ষে ইয়ুর্গেন ক্লপের বক্তব্যটাও বেশ পরিষ্কার। তিনি মনে করেন, বছরের সেরা খেলোয়াড়কেই যদি পুরস্কারটি দিতে হতে তাহলে ডাইকই সবচেয়ে যোগ্য।

ভ্যান ডাইককে নিয়ে যেমন ক্লপ আশাবাদী, তেমনি বার্সেলোনার কোচ ভালভার্দেরও বিশ্বাস এবারের ট্রফির আসল মালিক মেসি।

বার্সেলোনা কোচ আর্নেস্তো ভালভার্দে বলেন, আমি এধরনের লম্বা সময় ধরে অনুষ্ঠান দেখতে পছন্দ করি না। আমার বিশ্বাস আমি যাকে ভোট দিয়েছি, আপনি তাকেই ভোট দিয়েছেন। এটা সত্য গোটা বছরে দলের পারফর্ম্যান্সের সাথে খেলোয়াড়ের পারফর্ম্যান্স মিলিয়ে অনেক সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু দিনশেষে যখন আপনাকে সেরাকে বেছে নিতে হবে তখন আপনি মেসিকেই বেছে নেবেন।

এদিকে এই অনুষ্ঠানে মেসির উপস্থিত হওয়া নিয়েও রয়েছে সন্দেহ। আগেই খবর ছড়িয়ে পড়ায় এখন হয়তো এর রেশ ধরে অনেকেই আগ্রহ হারাবে এবারের ব্যালন ডি’অর অনুষ্ঠানে উপস্থিত হতে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply