ধর্ষকদের গণপিটুনি দেয়া উচিত: জয়া বচ্চন

|

ভারতের তেলেঙ্গানায় এক চিকিৎসকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ক্ষোভ ছড়িয়ে পড়েছে। সমাজবাদী পার্টির এমপি জয়া বচ্চনও এবার তাতে যোগ দিয়েছেন। তিনি মনে করেন, ধর্ষকদের গণপিটুনি দেয়া উচিত।

সোমবার পার্লামেন্টে দেয়া এক বক্তৃতায় তিনি বলেন, এই ধরনের অপরাধীকে প্রকাশ্যে পিটিয়ে মারা উচিত। আমি মনে করি, এখন লোকজন সরকারের কাছে যথাযথ ও নির্দিষ্ট জবাব চাচ্ছে।

সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, সরকার কী করেছে? কীভাবে তারা এসব মোকাবেলা করছে? আক্রান্তরা কতটা ন্যায়বিচার পাচ্ছেন? আমি কারও নাম বলছি না, নিরাপত্তা বাহিনীর কি দায়িত্ব বহন করা উচিত না? তেলেঙ্গানায় যা ঘটেছে, তা কেন বন্ধ করা গেল না?

জয়া বচ্চন সংসদে বক্তব্যে রাখার আগে এআইএডিএমকে সাংসদ বিজিলা সত্যনাথ এই গণধর্ষণের বিষয়ে বলতে গিয়ে রীতিমতো কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, শিশু এবং মহিলাদের জন্য এই দেশ নিরাপদ নয়। পাশাপাশি আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে তেলঙ্গানা ধর্ষণ তথা হত্যাকাণ্ডে অভিযুক্তদের দোষী সাব্যস্ত করে ফাঁসি দেওয়ার বিষয়টি নিশ্চিত করার জন্য সরকারকে অনুরোধ জানান ওই সাংসদ।

বুধবার রাতে হায়দারাবাদে ২৬ বছর বয়সী ওই নারীকে ধর্ষণ ও পরবর্তীতে হত্যায় চারজনকে অভিযুক্ত করা হয়েছে। পুলিশের নথি থেকে জানা গেছে, অভিযুক্তরা একটি বিভৎস অপরাধের পরিকল্পনা করেছিল। অভিযোগ অনুসারে তারা ওই নারীকে গলাটিপে হত্যা করে মরদেহ আগুনে পুড়িয়ে ফেলে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply