স্কুল ছাত্রলীগ থেকে সরে আসার নির্দেশ ওবায়দুল কাদেরের

|

সাম্প্রতিক সময়ে স্কুল পর্যায়ে ছাত্রলীগের কমিটি দেয়ার সিদ্ধান্তের সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পড়াশুনার বিশাল চাপের পাশাপাশি নতুন করে রাজনীতির চাপ না দিতে স্কুল কমিটির সিদ্ধান্ত থেকে ছাত্রলীগকে সরে আসার নির্দেশও দেন ছাত্রলীগের এই সাবেক সভাপতি।

শনবিার সকালে, বাংলা একাডেমিতে ছাত্রলীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। গত ২২ নভেম্বর ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সারা দেশে স্কুল পর্যায়ে কমিটি করার নির্দেশনা দেওয়া হয়। ছাত্রলীগের এই সিদ্ধান্তের তুমুল সমালোচনা করেন শিক্ষাবিদ, সুশীল সমাজ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক মহল। এবার খোদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিষয়টির সমালোচনার পাশাপাশি এই সিদ্ধান্ত বাতিলের নির্দেশ দেন।

আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচনে ৩০০ আসনের নিশ্চয়তা পেলেই কেবল নির্বাচন কমিশনের উপর বিএনপির আস্থা তৈরী হবে। রংপুর সিটি নির্বাচনের ফলাফলে অধৈর্য্য না হয়ে আগামী সিটি নির্বাচনগুলোর জন্য সকলকে ধৈর্য্য ধরার আহবানও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ দেশে মুক্তিযুদ্ধের চেতনা টিকিয়ে রেখেছে। ২১ বছর ধরে রাজনীতিতে পিছিয়ে না থাকলে আওয়ামী লীগের কারও সাথে ঐক্য প্রয়োজন হতো না বলেও জানান তিনি।

যমুনা অনলাইন: টিএফ

 









Leave a reply