মানুষ একই সরকার বেশি দিন চায় না: জিএম কাদের

|

বাংলাদেশের মানুষ একই সরকারকে বেশি দিন ক্ষমতায় দেখতে চায় না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, বাংলাদেশের মানুষ সরকার পরিবর্তনে বিশ্বাসী। এটা তাদের অভ্যাস। মানুষ কার্যক্রমের পরিবর্তন চায়। আর কার্যক্রমের পরিবর্তন চাইলে মানুষ জাতীয় পার্টিকে চায়।

শনিবার রাজধানীর যমুনা ফিউচার পার্ক কনভেনশন সেন্টারের ‘মহল’ হলে জাতীয় পার্টির ঢাকা জেলা সম্মেলনে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন বলেন, জাতীয় পার্টিকে সুসংহত ও শক্তিশালী করতে হলে যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে হবে। যাকে দেখে মানুষ জাতীয় পার্টিকে চিনবে, সম্মান করেবে, সেই নেতা হবে। অনেক জায়গায় দল সুসংগঠিত হলেও সেখানে যোগ্য নেতা নেই। সেখানে যোগ্য নেতৃত্ব গড়ে তুলতে হবে।

জাতীয় পার্টিকে বাংলাদেশের এক নম্বর দল উল্লেখ করে তিনি বলেন, ৯১’র পর তৎকালীন সরকার জাতীয় পার্টির ওপর অনেক নিপীড়ন ও ‍নির্যাতন চালিয়েছে। জাতীয় পার্টিকে সভা করতে দেয়া হয় নাই, ১৪৪ ধারা জারি করা হয়েছে, মিছিলে টিয়ার গ্যাস নিক্ষেপ ও লাঠিচার্জ করা হয়েছে ও বিভিন্নভাবে হয়রানি করে গ্রেফতার করা হয়েছে।

জিএম কাদের বলেন, নির্যাতনের পরেও জাতীয় পার্টি সাংগাঠনিকভাবে দূর্বল হয়ে পড়েনি। এখনও জাতীয় পার্টি বাংলাদেশের রাজনীতিতে একটি শক্তিশালী রাজনৈতিক দল।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার মতো শক্তিশালী পর্যায়ে পৌঁছে গেছে, সেই পর্যায়ে জাতীয় পার্টিকে মানুষ দেখতে চায়। জনগণ পরিবর্তন চায়। কেননা জনগণ জানে জাতীয় পার্টির মাধ্যমে সত্যিকারের পরিবর্তন সম্ভব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply