রানু মণ্ডলের মেয়ে জানালেন, ‘আচরণের সমস্যা আছে মায়ের’

|

ফুটপাথের উদভ্রান্ত মানুষ থেকে রাতারাতি সংগীত তারকা হয়ে উঠা রানু মণ্ডলকে ঘিরে যে এত দ্রুতই বিতর্ক সৃষ্টি হবে তা কে জানতো? কখনও সাংবাদিকদের সঙ্গে তার আচরণ, কখনও ভক্তদের সাথে রাগারাগি আবার কখনও অত্যধিক মেকআপ করা নকল ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ব্যঙ্গ-বিদ্রূপ, রানুকে নিয়ে নেতাবাচক আলোচনা চলছেই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রাণুর মেয়ে এলিজাবেথ সাথী রায় অকপটে জানালেন, জীবনের নানা ঘাত-প্রতিঘাতে রক্তাক্ত হতে হতে আচরণে কিছু সমস্যা তৈরি হয়েছে মায়ের। তাই হয়তো যা করা উচিত নয়, বা বলা উচিত নয়, সেটাই বলেন বা করেন।

এরপরই প্রশ্ন তুলেছেন এলিজাবেথ, সমস্যা আছে বলেই বারেবারে সবাই উত্ত্যক্ত করবে মাকে? রোজ যখন ওয়েবসাইট বা সংবাদমাধ্যমে দেখি মাকে ট্রোল করা হচ্ছে, খুব কষ্ট লাগে। সারাক্ষণ একটা মানুষের পেছনে লাগতে এত ভালো লাগে তথাকথিত সভ্য সমাজের? সবে মা সাফল্যের মুখ দেখছেন। আর শুরু থেকেই হাতধুয়ে যেন তার পেছনে পড়েছে সোশ্যাল মিডিয়া। এটাই কি সুস্থ মানসিকতা?

ভক্তের সঙ্গে সেলফি তোলা নিয়ে বিতর্কের জবাবে রানুর মেয়ের যুক্তি, যারা মাকে সাফল্য এনে দিয়েছেন তারা মনে করেন মা যেন তাদের সম্পত্তি। সেই দাবিতেই মায়ের কাঁধে হাত রেখে তারা ছবি তুলতে চান। কিন্তু মায়ের তো এসব ভালো নাও লাগতে পারে! কারণ, মা এসবে অভ্যস্ত নয়। মায়ের ইচ্ছে-অনিচ্ছের কোনও দাম নেই?’
প্রসঙ্গত, রাণুর জন্মদিনে তার সঙ্গে ভক্তের সেলফি তোলা নিয়ে প্রচণ্ড বিতর্ক তৈরি হয়েছিল। সোশ্যালে ভাইরাল হয়েছিল সেই ভিডিও।

এরপরেই চলতি মাসের গোড়ায় মেকআপ কেলেঙ্কারি। সেই নিয়ে মেয়ের জবাব, যারা এই কাণ্ড ঘটিয়েছেন তাদের কি কাণ্ডজ্ঞান নেই? মা তো শিল্পী। মডেল নয়! তারা সেটা জানেন না? কেন তারা এমন কুৎসিত সাজিয়ে মঞ্চে হাঁটালেন মাকে?

প্রসঙ্গত, রাতারাতি এক ভিডিওতেই জনপ্রিয়তার তুঙ্গে উঠে যান রানাঘাটের রাণু মণ্ডল। রানাঘাট রেলওয়ে স্টেশনে তার কণ্ঠে লতা মঙ্গেশকরের বিখ্যাত ‘এক প্যার কা নাগমা হ্যায়’ গানটির ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এরপর ছড়িয়ে পড়ে তার ন‌াম। হিমেশ রেশমিয়া তাকে ‘হ্যাপি হার্ডি অর হির’ সিনেমার জন্য গান গাওয়ার প্রস্তাব দেন। একটি নয়, রাণু হিমেশের ছবিতে তিন-তিনটি গান গেয়েছেন— ‘তেরি মেরি কাহানি’, ‘আশিকি মে তেরে’ ও ‘আদত’। কেবল হিমেশ রেশমিয়াই নন, স্বয়ং লতা মঙ্গেশকরও প্রশংসা করেছেন রাণুর গানের। তবে কিংবদন্তি গায়িকা সঙ্গে একথাও জানিয়েছিলেন, কাউকে নকল করে উঠলে বেশিদিন সে টিকতে পারে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply