ফজলে হাসান আবেদ হাসপাতালে ভর্তি

|

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে ব্র্যাক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞিপ্তিতে বলা হয়েছে, বুধবার সন্ধ্যায় অসুস্থ বোধ করায় স্যার ফজলে হাসান আবেদকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে পরিবারের সদস্যরা তার পাশে আছেন।

হাসপাতালে দর্শনার্থীদের ভিড় না করতে অনুরোধ জানিয়ে ওই বার্তায় আরও বলা হয়, এই মুহূর্তে ফজলে হাসান আবেদ ও তার পরিবারের সদস্যদের একান্ত সময় প্রয়োজন। তার শারীরিক পরিস্থিতি বিবেচনায় চিকিৎসকরা হাসপাতালে দর্শনার্থী সীমিত রাখতে পরামর্শ দিয়েছেন। বিষয়টি সংবেদনশীলতা ও আন্তরিকতার সঙ্গে দেখার অনুরোধ জানিয়েছে ব্র্যাক।

ফজলে হাসান আবেদের শারীরিক পরিস্থিতি সম্পর্কে ব্র্যাকের পক্ষ থেকে গণমাধ্যমকে অবহিত করা হবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, ফজলে হাসান আবেদের জন্ম ১৯৩৬ সালে। স্বাধীনতার পর ১৯৭২ সালে তিনি বেসরকারি সংস্থা ব্র্যাক প্রতিষ্ঠা করেন। তখন তার বয়স ছিল মাত্র ৩৬ বছর। ২০০১ সাল পর্যন্ত তিনি সংস্থাটির নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ওই সময় তার বয়স ৬৫ হয়ে গেলে তিনি নির্বাহী পরিচালকের দায়িত্ব ছেড়ে দেন। এরপর ব্র্যাকের চেয়ারপারসন হিসেবে কর্মরত ছিলেন আরও ১৮ বছর। কয়েক মাস আগে তিনি সে পদটিও ছেড়ে দিয়ে অবসরে যান এই গুণী ব্যক্তি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply