মেসির দিনে বার্সেলোনার জয়

|

বার্সেলোনার জার্সিতে সাতশতম ম্যাচ খেলতে নেমে স্বমহিমায় জ্বলে উঠলেন লিওনেল মেসি। তার নৈপূণ্যে বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। আরেক ম্যাচে নাপোলির সাথে ১-১ গোলে ড্র করেছে লিভারপুল।

দারুণ এক গোল করার আগে-পরে দুই সতীর্থের গোলে রাখলেন অবদান। অধিনায়কের দুর্দান্ত পারফরম্যান্সে বরুসিয়া ডর্টমুন্ডকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বের টিকেট নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি। ম্যাচের শুরুতেই গোল খেতে বসেছিলো বার্সেলোনা। সে যাত্রায় টের স্টেগানের দক্ষতা আর প্রতিপক্ষের ভুলে রক্ষা পায় কাতালানরা। ২৯ মিনিটে মেসির বাড়ানো বল থেকে গোল করেন সুয়ারেজ। ৪ মিনিট পরেই গোল করেন মেসি। আর ৬৭ মিনিটে মেসির বাড়ানো বল থেকে গোল করে বার্সার নকআউট পর্ব নিশ্চিত করেন আতোয়ান গ্রিজম্যান। ৭৭ তম মিনিটে অবশ্য একটি গোল হজম করে আর্নেস্তো ভালভার্দের দল।

জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত হয়ে যেত লিভারপুলের। এমন সমীকরণে নিজেদের মাঠ অ্যানফিল্ড থেকে জয় নিয়ে উঠতে পারেনি অল রেডরা। ম্যাচের শুরুতে ড্রিস মের্টেন্সের গোলে পিছিয়ে পড়া বর্তমান চ্যাম্পিয়নদের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরালেন দেইয়ান লোভরেন। কিন্তু জয়সূচক গোলের দেখা আর পেল না তারা। নাপোলির বিপক্ষে পয়েন্ট হারিয়ে নকআউট পর্বের অপেক্ষায় রইল ইয়ুর্গেন ক্লপের দল।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply