উগান্ডায় খেলতে গিয়ে বিপাকে পাকিস্তানি ক্রিকেটার

|

পারিশ্রমিক জটিলতায় উগান্ডায় আটকে আছেন পাকিস্তানের সাঈদ আজমল, ইয়াসির হামিদ এবং ইমরান ফরহাদ। উগান্ডা ক্রিকেট অ্যাসেসিয়েশন আয়োজিত টি-২০ লিগ খেলতে কাম্পালায় পাড়ি জমান পাকিস্তান জাতীয়  দলের সাবেক এই নিয়মিত মুখগুলো। তবে স্পন্সর কোম্পানি অর্থায়নের প্রতিশ্রুতি থেকে সরে দাঁড়ানোয় লিগটি আরে মাঠে গড়ায়নি।

লিগ বাতিল হলেও পাকিস্তানের তিন ক্রিকেটার চুক্তির ৫০ শতাংশ অর্থ দাবি করেন। তবে আয়োজকরা কোনো অর্থ দিতে অপরাগতা প্রকাশ করলে সৃষ্টি হয় বিপত্তি। আয়োজকদের ভাষ্য, যেহেতু স্পন্সর অর্থায়নের চুক্তি বাতিল করেছে, তাই তারা পারিশ্রমিক দিতে  পারছেন না। এমন পরিস্থিতিতে দেশে ফিরতে গিয়ে মহা বিপত্তিতে পড়েন তিন ক্রিকেটার।

এ প্রসঙ্গে সাইদ আজমল এক বিবৃতিতে বলেন, অর্থ উপার্জনের লক্ষ্যে আসলেও এখন নিজেদের পকেটের টাকা দিয়ে থাকা-খাওয়া করতে হচ্ছে। দেশেও ফিরতে হবে গাঁটের পয়সা খরচ করে। আমরা পিসিবি এবং পাকিস্তান দূতাবাসের সাথে যোগাযোগ করেছি। আশা করা যায় আগামীকাল (শনিবার) দেশে ফিরতে পারবো।

পিসিবি জানিয়েছে, আইসিসি আনুমোদিত বলে তারা অ্যাফ্রো টি-২০ লিগে আমন্ত্রণপ্রাপ্ত পাকিস্তানি ক্রিকেটারদের অনাপত্তিপত্র দিয়েছেন। আয়োজনে এমন ত্রুটির জন্য তারা আইসিসি দ্বারস্থ হবেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply