বুবলীকে বহিষ্কারের সিদ্ধান্ত জেলা আওয়ামী লীগের

|

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ পরীক্ষায় প্রক্সির মাধ্যমে জালিয়াতি করায় নরসিংদী জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীকে দল থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ।

শুক্রবার সন্ধ্যায় নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা আওয়ামী লীগের নেতারা জানান, নরসিংদীর মনোহরদী উপজেলার গোতাশিয়া গ্রামে স্থানীয় সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বাসভবনে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভা হয়।

সম্প্রতি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষায় তামান্না নুসরাত বুবলীর হয়ে পরীক্ষায় অংশ নিয়ে জালিয়াতির ঘটনা ধরা পড়ে। পরীক্ষা চলাকালীন বুবলী ঢাকায় অবস্থান করছিলেন এবং তার হয়ে এশা নামে এক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। এ খবর দেশের গণমাধ্যমসহ আন্তর্জাতিক গণমাধ্যমেও প্রচারিত হয়। পরে বুবলীর সব পরীক্ষাসহ ছাত্রত্ব বাতিল করে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) কর্তৃপক্ষ।

একজন দলীয় সংসদ সদস্য হয়ে এমন অপরাধে অংশ নেয়ায় দেশ, দল এবং সংসদের মান ক্ষুন্ন হওয়ায় তাকে দল থেকে বহিষ্কারের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম হীরু। বহিষ্কারের এই নীতিগত সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে লিখিত আকারে পাঠানো হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন নরসিংদী-২ (পলাশ) আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খাঁন দীলিপ, নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply