সেই রানু মণ্ডলের নকল ছবি নেটদুনিয়ায় ভাইরাল

|

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল গানের দৌলতে রাতারাতি সেলিব্রেটি বনে গেছেন কলকাতার রানাঘাট স্টেশনের ভিখারি রানু মণ্ডল। সম্প্রতি রানুর বিকৃত করা একটি ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।

ছবিটিতে দেখা যাচ্ছে, রানু ভারী গহনা পরে অদ্ভুদ এক সাজ দিয়েছেন। সম্প্রতি রানুর সেই সাজ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় সেই সাজ নিয়ে চলছে সমালোচনাও। কানপুরে আয়োজিত এক অনুষ্ঠানে রানুকে সেজেগুজে, একেবারে অন্য রকমভাবে উপস্থিত হতে দেখা যায়। সেই সময়ের একটি ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

তবে এবার জানা গেল অন্য বিষয়। যে ছবি ভাইরাল হয়েছে তা রানুর আসল ছবি নয়; ছবিটি বিকৃত করা হয়েছে।

ছবিতে মেকআপ ও লুকের জন্য তাকে হতে হয়েছে সমালোচনার পাত্র। অনেকে তাকে উপহাস করতেও ছাড়েননি।

তবে এবার রানু সমালোচকদের মুখ বন্ধ করলেন রানু মণ্ডলের মেকআপ আর্টিস্ট।

রানু মণ্ডলের মেকআপ আর্টিস্ট জানিয়েছেন, তাকে যেমন সাজানো হয়েছিল, সেই ছবি সোশ্যালে দেয়া হয়নি। যে ছবি দেখে ভক্তরা ক্ষুব্ধ সেটি নকল!

মেকআপ আর্টিস্ট রানুর আসল ছবি সোশ্যালে শেয়ার করে বলেছেন, স্টেশনবাসিনী আজ জনপ্রিয়তার চূড়ায় বসে। রূপকথার গল্পের মতো রানুর এই উন্নতি নিতে পারছেন না অনেকেই। তাই তাকে নিচে নামাতে এ ধরনের নোংরা রাজনীতি করা হচ্ছে।

রানুকে তিনি সাজিয়েছিলেন। তাই তিনি জানেন- কোনটি আসল ছবি আর কোনটি নকল। একই সঙ্গে রানুকে সমর্থন জানিয়ে তিনি বলেন, এত কুৎসিত সাজে মোটেই র‌্যাম্পে হাঁটেননি রানু।

রানুর আসল-নকল ছবি একসঙ্গে পোস্ট করার পর নেটদুনিয়ায় ঝড় তুলেছে সেই ছবি। পোস্টে মেকআপ আর্টিস্ট লিখেছেন- আপনারা দেখলেই বুঝবেন দুটি ছবির পার্থক্য।

একটিতে আমি সুন্দর করে রানুকে সাজিয়েছি। অন্যটি ফটোশপে এডিট করা, যা দেখে সবাই জোকস, মিম বানিয়েছেন।

তিনি আরও লেখেন- আমারও নকল ফটো দেখে প্রথমে হাসি পেয়েছিল। কিন্তু যেভাবে রানুকে অপমান, অসম্মান করা হচ্ছে, তাতে আর মুখবন্ধ করে থাকা সম্ভব হলো না। এভাবে কাউকে ছোট করে বড় হওয়া যায় না।

সূত্র: এনডিটিভি





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply