প্রয়োজনে সাঁতার কেটে ইতালি যায় বাংলাদেশিরা, ভারতে নয়: মোয়াজ্জেম আলী

|

বাংলাদেশিরা সাগরে সাঁতার কেটে ইতালি যাবে কিন্তু ভারতে নয়। গত মঙ্গলবার ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী প্রেস ক্লাব অফ ইন্ডিয়ায় এক বিদায়ী সংবাদ সম্মেলনে এই বক্তব্য রাখেন।

সাবেক পররাষ্ট্রসচিব সৈয়দ মোয়াজ্জেম আলী ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে চুক্তিতে ভারতে হাইকমিশনারের দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানকে ভারতের হাইকমিশনার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

সৈয়দ মোয়াজ্জেম আলী আরও বলেন, বাংলাদেশ উগ্রবাদের হুমকির মুখোমুখি। তাই ধর্মনিরপেক্ষতার ভিত্তি ও একাত্তরের চেতনাকে শক্তিশালী করার জন্য ভারতের সাহায্য প্রয়োজন।

তিনি বলেন, ভারতের নির্বাচনকালীন বাংলাদেশ থেকে অবৈধ অভিবাসী রয়েছে এই বিষয়টি কিছু রাজনৈতিক দল ব্যবহার করেছিলো। কিন্তু আমি বলতে চাই, আমার দেশের জনগণ সাঁতার কেটে ইতালি যাবে কিন্তু ভারতে যাবে না। একজন বাংলাদেশি এমন দেশে যাবে যেখানে অনেক বেশি আয় করতে পারবে। ভারতের মাথাপিছু আয় বেশি না।

সৈয়দ মোয়াজ্জেম আলী বলেন, ভারতের অভ্যন্তরীণ বিষয় কাশ্মীর ও বাবরি মসজিদ নিয়ে বাংলাদেশের কোন মন্তব্য নেই।

বাংলাদেশি হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী জানান, ২০২০ সালে ভারতের চেন্নাইতে বাংলাদেশের হাই কমিশন অফিস চালু করা হবে। এছাড়া আখাউড়া-আগরতলা রেলও চালু করা হবে। খবর দি হিন্দু


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply