গ্রুপ সেরা জার্মানি, রানার্সআপ নেদার‍ল্যান্ডস

|

নর্দান আয়ারল্যান্ডকে ৬-১ গোলে হারিয়ে গ্রুপ সেরা হয়ে আসরের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে জার্মানি। আর এস্তোনিয়াকে ৫-০ গোলে উড়িয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে নেদারল্যান্ডস। আই’ গ্রুপে সাইপ্রাসের বিপক্ষে বড় জয় পেয়েছে বেলজিয়াম।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে জার্মানি। মাইকেল স্মিথের গোলে লিড নেয় নর্দান আয়ারল্যান্ড। ১৯ মিনিটে দলকে সমতায় ফেরান গ্যানাব্রি। প্রথমার্ধের শেষদিকে গোরেটজকার গোলে লিড নেয় জার্মানি। বিরতির পর আবারও গ্যানাব্রি’র গোল। ৬০ মিনিটে হ্যাটট্রিকও পূর্ণ করেন এই ফরোয়ার্ড। ৭৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান গোরেটজকা। আর ম্যাচের ইনজুরি টাইমে উইলিয়াম ব্রান্ডট গোল করলে ৬-১ ব্যবধানের বড় জয় পায় জার্মানি। এই জয়ে ২১ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে পা রাখলো জোয়াকিম লো শিষ্যরা।

সি’ গ্রুপের আরেক ম্যাচে বড় জয় পায় নেদারল্যান্ডসও। জর্জিনিয়ো উইনালডামের হ্যাটট্রিকে এস্তোনিয়াকে তারা হারিয়েছে ৫-০ গোলে। ম্যাচের শুরুতেই ডাচদের লিড এনে দেন উইনালডাম। ১৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নাথান আঁকে। বিরতির পর ব্যবধান ৩-০ করেন ভিনালডাম। ৭৮ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন এই লিভারপুল মিডফিল্ডার। শেষ দিকে মিরন বোয়াদো করেন শেষ গোল। এই জয়ে ১৯ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে ডাচরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply