উড়ন্ত বিমানে পাইলটের ‘কুপ্রস্তাব’

|

বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের সিনিয়র পাইলট ক্যাপ্টেন ইশরাতের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন কয়েকজন ভুক্তভোগী নারী কেবিন ক্রু।

প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগিরা। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, উড়ন্ত বিমানে ডেকে নিয়ে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিতেন ইশরাত। এমনকি মাতাল অবস্থায় উত্ত্যক্ত করতেন তিনি। শারীরিকভাবেও যৌন হয়রানির চেষ্টা চালাতেন। অভিযোগকারী কেবিন ক্রুরা বলেন, শুধু হোটেলে থাকার প্রস্তাবই নয়, বিভিন্ন সময় সুযোগ বুঝে অশ্লীল ছবি দেখানোর চেষ্টা করতেন ইশরাত। প্রথমে বিষয়টিকে পাত্তা না দিলেও দিন দিন বাড়তে থাকে তার উদ্ধত আচরণ।

অভিযোগকারী কেবিন ক্রুরা বলেন, তার নানা কুপ্রস্তাবে রাজি না হলে বড় ধরনের সমস্যায় ফেলবেন বলে হুমকি দেন ইশরাত। এমন অবস্থায় কোন উপায় না পেয়ে অভিযোগ করা হয়েছে বলে দাবি ভুক্তভোগিদের। এরই মধ্যে অভিযোগ আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত টিমের কাছে বক্তব্য দিয়েছেন ভুক্তভোগি কয়েকজন কেবিন ক্রু।

এ বিষয়ে একাধিকবার ক্যাপ্টেন ইশরাতের মোবাইলে যোগাযোগ করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। এসএসএস পাঠানো হলেও তার কোনো উত্তর পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply