জোড়াতালির বেইলী ব্রিজ দিয়ে চলছে হাজারো যানবাহন

|

মাহমুদুল হাসান,মুন্সীগঞ্জ:

মুন্সীগঞ্জের তালতলার ডহরী খালের উপর সিরাজদিখান-টঙ্গিবাড়ি উপজেলার সংযোগ বেইলী ব্রিজটি অনেক বছর ধরে ঝুঁকিপূর্ণ। এ অবস্থার মধ্য দিয়েই প্রতিনিয়ত উপায়অন্তহীন হয়ে এই ব্রিজ দিয়ে চলছে হাজার হাজার যানবাহন।

গত কয়েকদিন ধরে ব্রিজটির মাঝের কয়েকটি লোহার প্লেট ফেটে ডেবে যাওয়ায় আশঙ্কা রয়েছে ভারি যানবাহন চলাচলে ভেঙ্গে পড়ার। এমন আশঙ্কা নিয়েই ব্রিজটি দিয়ে যাতায়াত করছে হাজারো মানুষ। কিছু দিন পর পর ঝুঁকিপূর্ণ ব্রিজটির জোড়া তালির কাজ করে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ। প্রায়ই সংস্করণ কাজ চলাকালীন সময়ে এই রুটে যানবাহন চলাচল বন্ধ থাকে। সবচেয়ে বড় বিষয় আগে থেকে না জানিয়ে ব্যস্ততম এই রুটে আকস্মিক যানবাহন থামিয়ে ব্রিজটির জোড়া তালির কাজ শুরু করে কর্তৃপক্ষ। এর ভোগান্তি পোহাতে হয় এ রুটের চলাচলরত হাজার হাজার মানুষের।

সিরাজদিখান ও শ্রীনগর হয়ে মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ ও টঙ্গিবাড়ির কোথাও যেতে হলে ২০/২২ কি. মি পথ ঘুরে যেতে হয়। বিপরীত দিক থেকে আসা যানবাহনের অবস্থাও একই। আগে থেকে জানতে না পারায় ভোগান্তিতে পরতে হয় এই পথে চলাচলকারী যাত্রীদের।

টঙ্গীবাড়ী উপজেলার কাইচাইল গ্রামের আসলাম তার বয়স্ক বাবাকে চিকিৎসা দিয়ে এম্বুলেন্স এ বাড়ি ফিরছিলেন, বাড়ির কাছে এসে ভোগান্তিতে পরেছেন তিনি। স্থানীয়রা জানায় কিছু দিন পর পর জোড়া তালি দিতে হয় ব্রিজটিকে। এ সময় রাস্তাটি ২/৩ দিন বন্ধ থাকে। তারা দাবী জানান, দ্রুত ব্রিজটি সরিয়ে স্থায়ী ব্রিজ করা জরুরী নাহলে যেকোন সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা।

সিরাজদিখান উপজেলা প্রকৌশলী সোয়াইব বিন আজাদের সাথে কথা হলে তিনি জানান- এ ব্রিজটি সড়ক ও জনপথ বিভাগের,আমরা এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারব না।

এ বিষয়ে সড়ক ও জনপথের কারো সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply