জাতীয় পার্টির মোস্তফা বিশাল ব্যবধানে রংপুর সিটি নির্বাচনে জয়ী

|

জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা বিশাল ব্যবধানে রংপুর সিটি নির্বাচনে জয়ী হয়েছেন। সকল কেন্দ্রের ভোট গণনার শেষে তিনি ১,৬০,৪৮৯ ভোট পেয়েছেন। এর আগে শান্তিপূর্ণভাবে শেষ হয় রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। ১৯৩ কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। নির্বাচনে ভোট পড়েছে ৭৪.২৯ শতাংশ।

সিটি নির্বাচনে মোট ১৯৩ কেন্দ্রে ফলাফলে নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু পেয়েছেন  ৬২,৪০০ ভোট। অন্যদিকে, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা পেয়েছেন ৩৫,১৩৬ ভোট।

এদিকে কারচুপির অভিযোগ এনে বিএনপি প্রার্থী কাওছার জামান বাবলার নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন; এসময় তিনি বলেন, বিএনপি এই নির্বাচনে টেস্ট কেস হিসেবে অংশ নিয়েছিল, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

এর আগে মোস্তাফিজার রহমান মোস্তফা গণমাধ্যমে বলেন, ভোটে কোথাও কোনো ঝামেলা হয়নি, ইসি চাইলে যে ভালো ভোট হতে পারে তার উদাহরণ রংপুর নির্বাচন।

এর আগে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করায় রাজনৈতিক দল ও নির্বাচনী কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি জানান, এই নির্বাচনে ডিভিএম কার্যকরভাবে ব্যবহার করা গেছে। তবে জাতীয় নির্বাচনে এটি ব্যবহার সম্ভব হবে না।
উল্লেখ্য, রংপুরে এবার মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন মোট ৭ জন প্রার্থী। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন এবং সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৫ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ২০৩ বর্গ কিলোমিটার আয়তনের রংপুর সিটিতে মোট ভোটার ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন।

আরও দেখুন: এক নজরে জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা

যমুনা অনলাইন: এইচকেএফ/টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply