ডিভিএম’র কার্যকারিতা নিয়ে সন্তুষ্ট সিইসি

|

রংপুর সিটি নির্বাচনে এবার একটি কেন্দ্রে ভোটগ্রহণে ব্যবহার করা হয়েছে ডিজিটাল ভোটিং মেশিন বা ডিভিএম।  ডিভিএম’র পরীক্ষামূলক কার্যকারিতায় সন্তুষ্ট জানিয়েছে নির্বাচন কমিশন। তবে, স্থানীয় নির্বাচনে ব্যবহার করা হলেও জাতীয় নির্বাচনে ডিভিএম ব্যবহার সম্ভব হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। যত দ্রুত এই পদ্ধতিতে ভোট নেয়া যায় তা ভবিষ্যতের জন্য মঙ্গলজনক হবে বলে মন্তব্য করেছেন তিনি ।

দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে সিইসি বলেন, রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হচ্ছে। এজন্য, রাজনৈতিক দল ও নির্বাচনী কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন সিইসি।

এ নিয়ে স্থানীয়দের মাঝে বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা। আগ্রহ তৈরি হয়েছে রংপুরের বাইরের মানুষের মাঝেও। এর আগে বিভিন্ন স্থানীয় নির্বাচনে ইলেক্ট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) পরীক্ষামূলক ব্যবহার হলেও আনুষ্ঠানিকভাবে এবারই প্রথম এ ধরনের মেশিন ব্যবহার করছে নির্বাচন কমিশন।

নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের ১৪১ নম্বর ভোটকেন্দ্রে (বেগম রোকেয়া কলেজ) ডিভিএম ব্যবহারের করেছে নির্বাচন কমিশন। বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের ভোটার সংখ্যা দুই হাজার ৫৯ জন। নিউ শালবন ও শালবন এলাকার ভোটাররা ছয় কক্ষে ভোট প্রদান করেছেন।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply