এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু, শিক্ষার্থীদের বিক্ষোভ

|

নওগাঁর পত্নীতলায় এসএসসি পরীক্ষায় ফরম পূরণ করতে না দেয়ায় রাব্বি হাসান (১৬) নামে এক এসএসসি পরিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। রোববার গগণপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নিহত রাব্বি উপজেলার ঘোষনগর ইউনিয়নের কোতালী গ্রামের আতোয়ার হোসেনের ছেলে। এঘটনায় সোমবার স্কুলের সামনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী ও স্কুলের শিক্ষার্থীরা জানান, রোববার বিকালে শিক্ষার্থী রাব্বি তার মা কে সাথে করে এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য বিদ্যালয়ে যান। কিন্তু দুটি বিষয়ে নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণ না করায় প্রধান শিক্ষক ফরম পূরণ না করে স্কুল থেকে রাব্বি ও তার মাকে বের করে দেন। এরপর রাব্বি নিজ বাড়িতে ফেরার পথে কোতালী ব্রীজ এলাকায় জ্ঞান হারিয়ে ফেলে। স্থানীয়দের সহযোগিতায় রাব্বিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এঘটনায় সোমবার স্কুলের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ করলে দুপুরে পুলিশ এসে আন্দোলনরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়।

এবিষয়ে অভিযুক্ত গগণপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মোয়াজ্জেম হোসেন সাথে যোগাযোগ করা হলে তিনি এবিষয়ে বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

এবিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ও ঘোষনগর ইউপির চেয়ারম্যান আবু বকর সিদ্দিক জানান, এধরনের মৃত্যু সত্যিই দুঃখজনক। ছেলেটি ২টি বিষয়ে টেস্ট পরিক্ষা দেয়নি। নিয়ম অনুযায়ী সে পরিক্ষা দিতে পারবেনা। শিক্ষকরা সে বিষয়ে শিক্ষার্থীর মা কে জানিয়ে দেন।

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোচাহাক আলি বলেন, ঘটনাটি প্রধান শিক্ষকের কাছে শুনেছি। পরিবারে পক্ষ থেকে কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখব।

একই বিষয়ে পত্নীতলা থানার ওসি পরিমল চক্রবর্তী জানান, আমরা খবর পেয়ে গগণপুর উচ্চ বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের সরিয়ে দিয়েছি। তবে স্কুল ছাত্র রাব্বির কি কারণে মৃত্যু হয়েছে আমি সে বিষয়ে কিছুই জানিনা। স্কুলের সভাপতি, প্রধান শিক্ষক ও শিক্ষার্থীরা আমাকে কিছুই বলেনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply