জালালাবাদ গ্যাসের ২১১.৭২ কোটি টাকা মুনাফা অর্জন

|

২০১৮-১৯ অর্থবছরে ২১১.৭২ কোটি টাকা মুনাফা অর্জন করেছে পেট্রোবাংলার প্রতিষ্ঠান সিলেটের জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড। যা হতে ডিএসএল, লভ্যাংশ, আয়কর, আমদানিশুল্ক ও ভ্যাট বাবদ রাষ্ট্রীয় কোষাগারে মোট ১২৫.৪৪ কোটি টাকা জমা দেয়া হয়েছে, যা গত অর্থ বছরের তুলনায় প্রায় ৭ কোটি টাকা বেশি।

আজ শনিবার রাতে সিলেটের একটি হোটেলে আয়োজিত কোম্পানির ৩৩ তম সাধারণ সভায় এ তথ্য জানান ব্যবস্থাপনা পরিচালক এহসানুল হক পাটোয়ারী।

সভায় সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ। সভায় কোম্পানির ২০১৮-২০১৯ অর্থ বছরের নিরীক্ষিত হিসাব অনুমোদিত হয়।

সভায় জানানো হয় ২০১৮-২০১৯ অর্থ বছরে কোম্পানি ৩৭৯৫.০৬৫ মিলিয়ন ঘনমিটার গ্যাস বিক্রি করে ২০১৪.৩৫ কোটি টাকা এবং অন্যান্য আয় বাবদ ১৭৫.০৭ কোটি টাকা সহ মোট ২১৮৯.৪২ কোটি টাকা রাজস্ব আয়করে।

আলোচ্য অর্থ বছরে কোম্পানি ২১১.৭২ কোটি টাকা কর-পূর্ব ও ১৩৭.৬২ কোটি টাকা করোত্তর নীট মুনাফা অর্জন করে।

আলোচ্য বছরে ডিএসএল, লভ্যাংশ, আয়কর, আমদানিশুল্ক ও ভ্যাট বাবদ রাষ্ট্রীয় কোষাগারে মোট ১২৫.৪৪ কোটি টাকা জমা দেয়া হয়েছে, যা গত অর্থ বছরেছিল১১৮.৪২ কোটি টাকা।

সভায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মোঃ রহমাতুল মুনিম, পেট্রোবাংলার চেয়ারম্যান মোঃ রুহুল আমীন কোম্পানির অন্যান্য কর্মকর্তারা। বার্ষিক সাধারণ সভা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।









Leave a reply