১৬ ডিসেম্বর রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

|

গাজীপুর প্রতিনিধি:

বিসিএস এবং শিক্ষা প্রতিষ্ঠানের পাঠ্যবইয়ে মুক্তিযোদ্ধা ও রাজাকারদের ভূমিকা নিয়ে লেখা সংযুক্ত করা হবে। আগামী ১৬ ডিসেম্বর রাজাকারদের তালিকা ঘোষণা করা হবে।

শুক্রবার (৮ নভেম্বর) সকালে গাজীপুর জেলা শহরে বঙ্গতাজ অডিটোরিয়ামে বাংলাদেশ আওয়ামীলীগ মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটি ঢাকা ও ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠানের উদ্বোধকের বক্তব্যে এসব কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী ব‌লেন,মুক্তিযোদ্ধাদের ভাতা নিয়ে অসন্তোষ আছে। যা হওয়া উচিত তা হয়নি। আগামী বছর বঙ্গবন্ধুর শত বর্ষপূর্তির বছর ২০২০ সালে তা পূরণ করবেন।

তিনি আরও বলেন, আগামী জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র দেয়া হবে এবং পরিচয়পত্রের পেছনে তারা কি কি সুযোগ সুবিধা পাবেন তা লেখা থাকবে। আগামী জানুয়ারিতে মুক্তিযোদ্ধাদের সকল কবর একই ডিজাইনে করে দেয়ার প্রকল্পের কাজ শুরু হবে।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম তার বক্তব্যে বলেন, গাজীপুর মহানগরের উল্লেখযোগ্য স্থানে মু‌ক্তি‌যোদ্ধা‌দের জন্য উন্নতমানের কবরস্থান নির্মাণ করা হ‌বে। এছাড়া মু‌ক্তি‌যোদ্ধা‌দের না‌মে গুরুত্বপূর্ণ সড়কের নামকরণ করা হ‌বে। তা‌দের হো‌ল্ডিং ট্যাক্স মওকুফসহ ‌বি‌ভিন্ন সু‌যোগ সু‌বিধা দেওয়া হ‌বে।









Leave a reply