রাজধানীতে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

|

৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করে থাকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এ উপলক্ষে সমাবেশের অনুমতি চেয়েছিল তারা। আগামী ৮ নভেম্বর রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে এই সমাবেশের অনুমতি পেয়েছে তারা।

এর আগে, বুধবার (৬ নভেম্বর) দুপুর ২টার দিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ।

এসময় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বিএনপিকে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি দেন।

এদিকে, বিএনপির ভাইস-চেয়ারম্যান, ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে বুধবার (৬ নভেম্বর) ঢাকাসহ সারা দেশে কেন্দ্র ঘোষিত শোক দিবস কর্মসূচি পালন করছে বিএনপি। কর্মসূচির অংশ হিসেবে ঢাকাসহ সারা দেশে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের কালো ব্যাজ ধারণ ও কোরানখানি অনুষ্ঠিত হচ্ছে।

গত সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।









Leave a reply