সমালোচনার মুখে মুখ খুললেন ফাহমি

|

জনপ্রিয় গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’কে নিয়ে সিনেমার নির্মাণের কথা বলে প্রধান চরিত্র খুঁজে বের করতে গত ২ আগস্ট থেকে বেসরকারি একটি টেলিভিশনে শুরু হয় রিয়্যালিটি শো ‘কে হবেন মাসুদ রানা’। তারই কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভাইরাল হওয়া সেই ভিডিওতে প্রতিযোগিদের প্রতি বিচারকদের রূঢ় ও অপেশাদার আচরণ করতে দেখা যায়। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে সমালোচনার ঝড়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ, বিচারকের দায়িত্বে থাকা পরিচালক ইফতেখার আহমেদ ফাহমি, শাফায়েত মনসুর রানা, মুহাম্মদ মোস্তফা কামাল, অভিনেত্রী জাকিয়া বারী মম ও শবনম ফারিয়া মাঝে মাঝেই ‘অপমান’ করেছেন প্রতিযোগীদের।

তুমুল সমালোচনার মাঝে মুখ খুলেছেন ফাহমি। এ বিষয়ে গণমাধ্যমে বলেছেন, মাসুদ রানা শো তো চলছেই। আমি শুরুর দিকে জাজ ছিলাম। আর এটা স্ক্রিপটেড ছিল। আমাদের যেভাবে বলা হয়েছে, যেভাবে গাইড লাইন দিয়েছে সেভাবেই করেছি। এই শো’টা তো আমার নিজস্ব কোনো ইউটিউবের শো না।

আত্মপক্ষ সমর্থন করে ফাহমি বলেন, আমি এভাবে কারও সঙ্গে আচরণ করি না। অপরিচিত মানুষের সঙ্গে তো দূরে থাক, কাছের মানুষের সঙ্গে এমন আচরণ করি না। কাছের লোক বলতে শুধু আম্মার সঙ্গে এমন করি। সে তো একেবারে সবচেয়ে কাছের মানুষ বলে।

তিনি জানান, আমার আব্বা দেখেও বলেছেন, আহারে এমন করেছ, মানুষতো এখন ক্ষেপে যাবে। কারণ, সবাই তো তোমার পুরো ভিডিও দেখে নাই। ভিডিও কেটে কেটে যেভাবে করা হয়েছে, তাতে তো যে কোনো দর্শকের মন খারাপ হবেই।

প্রতিযোগীদের সঙ্গে এ ব্যবহারগুলো করার জন্য স্ক্রিপ্ট ব্যবহার হয়েছে জানিয়েছেন ফাহমি বলেন, এটা আসলে ক্রিয়েটিভ ডিপার্টমেন্টের কাজ। তারা আমাদের ব্রিফ করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply