যে কারণে অজয়কে বিয়ে করেছিলেন কাজল

|

তারকা দম্পতিদের নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। আর সেটি যদি হয় বলিউড দম্পতি অজয়-কাজলের মতো সুপারস্টার দম্পতি তাহলে তো কথাই নেই। কাজল যে সময় অজয়কে বিয়ে করেন তখন তিনি ছিলেন ক্যারিয়ারের তুঙ্গে। সে হিসেবে অজয় তখনও সেভাবে নিজের অবস্থান তৈরি করতে পারেননি। অনেক হাইপ্রোফাইল পাত্র বাদ দিয়ে অজয়কেই বিয়ে করেন কাজল।

২০ বছর হল তাদের বিয়ে হয়েছে। আর এই দীর্ঘ সময় ধরে যাবতীয় চড়াই-উৎরাই পেরিয়ে একে অপরের পাশে রয়েছেন দুজনই। তাদের সংসার কতদিন টিকবে এ নিয়ে বলিউডে সে সময়ে অনেকেই সন্দিহান থাকলেও এখন ইন্ডাস্ট্রির অন্যতম সুখী দম্পতি বলা হয় তাদের।

তাদের এই সুখী দাম্পত্যের রহস্য কী? কেনই বা ক্যারিয়ারের শীর্ষে থাকা অবস্থায় নিজের থেকে কম সফল অজয়কে বিয়ে করেছিলেন কাজল? উত্তর পেতে ফিরে যেতে হবে ১৯৯৯ সালে। সে বছরই দু’জনে বিয়ে করেন। কাজল বা অজয় দুজনই চেয়েছিলেন ব্যক্তিগত পরিসরে বিয়েটা সারতে। নিজের বিয়েতে কাজল কোনও পেশাদার আলোকচিত্রীও ভাড়া করেননি। আত্মীয়স্বজনরাই ছবি তুলেছিলেন।

বাড়ির ছাদে মাত্র ৩০ মিনিটে তাদের বিয়ে সম্পন্ন হয়েছিল। তবে বিয়ের পর দু’মাস ছুটি নিয়ে ইউরোপে হানিমুনের পরিকল্পনা করেছিলেন তারা। যদিও শেষে পরিকল্পনা পরিবর্তন করে একমাস ঘুরেই বাড়ি ফিরেছিলেন দুজনে।

কাজল যখন অজয় দেবগানকে বিয়ে করেন, সে সময় ক্যারিয়ারের একেবারে শীর্ষে ছিলেন তিনি। একটার পর একটা হিট ছবি হচ্ছে। অজয় তখন কাজলের মতো এতটা নাম করতে পারেননি। সে সময় অজয়-কাজলের বিয়েটা বলিউডের অনেকেই মানতে পারেননি। তাদের মতে, সাফল্যের শীর্ষে থাকার সময়ে কাজলের বিয়েটা করা ঠিক হয়নি। তাদের সম্পর্কও বেশিদিন স্থায়ী হবে না বলে অনুমান করেছিলেন অনেকে।

কিন্তু সবাইকে ভুল প্রমাণ করে ২০ বছর পূর্ণ করল তাদের দাম্পত্য। তাদের দুই সন্তানও রয়েছে। সম্প্রতি তাদের সুখী দাম্পত্যের রহস্য এক সাক্ষাৎকারে জানিয়েছেন কাজল। জীবনসঙ্গী হিসেবে অজয়কে বেছে নেওয়ার কারণও জানিয়েছেন তিনি। বলেন, তিনি সবসময়ই বলতে ভালবাসেন। আড্ডা আর হাসি নিয়েই তার সারাদিন কেটে যায়। অজয় দেবগান সম্পূর্ণ উল্টো। তিনি স্বল্পভাষী মানুষ।

কাজলের মতে, এই বিপরীত ব্যক্তিত্বই তাদের সুখী দাম্পত্যের চাবিকাঠি। কারণ অজয় দেবগান কথা কম বলেন এবং শোনেন বেশি। বিয়ের আগেও টানা চার বছর ডেট করেছেন দু’জন। খুব ভাল বন্ধু তারা। সে কারণেই অজয়কে বিয়ে করেছিলেন কাজল।

সব সময়ই পরিবার ভীষণ পছন্দ করেন কাজল। বিয়ের আগের সময়টাই বছরে ৪-৫টা সিনেমা করতেন। কাজল ঠিক করেন বিয়ে করে বছরে একটা করে ছবি করবেন। ২০০১ সালে কাজল অন্তঃসত্ত্বা হন। কিন্তু ছ’মাসের মধ্যে গর্ভপাত হয় তার। এরপর ক্যারিয়ার থেকে নিজেকে আরও গুটিয়ে নেন তিনি। এর দু’বছর পর তাদের প্রথম সন্তান নাইসার জন্ম হয়। তার সাত বছর পর ছেলে যুগের জন্ম হয়। এখন পুরোপুরি নিয়েই ব্যস্ত বলিউডের কাজল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply