শিশু সাবিহা ধর্ষণ ও হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

|

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার মিরপুর থানায় দায়েরকৃত শিশু সাবিহা ধর্ষণ ও হত্যা মামলায় অভিযুক্ত ধর্ষক আবু তালেব(৩৮)কে মৃত্যুদণ্ডাদেশ ও এক লক্ষ টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইনের দ:বি: ৯(২)ধারায় এই রায় ঘোষনা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামী মিরপুর উপজেলার মিঠন হঠাৎপাড়া গ্রামের রওশন আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ সেপ্টেম্বর, সন্ধ্যা ৭টায় শিশু সাবিহা(৭) নিজ বাড়ির আঙ্গিনা মিরপুর উপজেলার মিঠন গ্রামে প্রতিবেশী শিশুদের সাথে খেলা করছিলো। তারপর থেকে শিশুটি নিখোঁজ হয়। পরদিন সকাল ১০টায় পার্শ্ববর্তী ধানক্ষেতের সেচ খাল থেকে নিহত শিশু সাবিহার লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় শিশুটির বাবা ভাষা আলী বাদী হয়ে মিরপুর থানায় একটি মামলা দায়ের করেন।

মিরপুর থানা পুলিশ তদন্ত শেষে ২০১৮ সালের ১২ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের কৌসুলি মেহেদী হাসান রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, চাঞ্চল্যকর এই শিশু সাবিহা অপহরণ পূর্বক ধর্ষণ মামলায় একমাত্র আসামী আবু তালেবের বিরুদ্ধে আনীত অভিযোগের সাক্ষ্য শুনানি শেষে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডে দণ্ডিতসহ এক লক্ষ টাকা জরিমানা আদেশ দিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply