বিক্রি হয়ে যাচ্ছে ডেইলি টেলিগ্রাফ

|

বিক্রি হয়ে যাচ্ছে যুক্তরাজ্যের ঐতিহ্যবাহী পত্রিকা দ্যা ডেইলি টেলিগ্রাফ। সার্কুলেশন ও মুনাফা কমে যাওয়ায় মালিকপক্ষ পত্রিকাটি বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। টেলিগ্রাফ মিডিয়া গ্রুপের (টিএমজি) মালিক স্যার ফ্রেডরিক ও স্যার ডেভিড ব্রাকলে তাদের সব সম্পত্তি বিক্রির জন্য একটি বিজ্ঞাপন দিয়েছেন। খবর বিবিসির।

টেলিগ্রাফ পত্রিকার বিশেষ সংস্করণ সানডে টেলিগ্রাফও বিক্রি হয়ে যাচ্ছে। ১৭ অক্টোবর টিএমজি গ্রুপের বার্ষিক পরিসংখ্যানে দেখা যায়, গত অর্থবছরে টিএমজির মুনাফা ছিল ৯ লাখ ইউরো, যা আগের অর্থবছরের তুলনায় ৯৪ শতাংশ কম। পত্রিকাটির বিক্রির খবর প্রথম প্রকাশ করেছিল দ্য টাইমস। তবে বিক্রির সংবাদ এবারই প্রথম নয়। এর আগেও কয়েকবার টেলিগ্রাফ বিক্রির গুঞ্জন উঠেছিল। কিন্তু বারবার তা অস্বীকার করেছে মালিকপক্ষ।

টেলিগ্রাফের তথ্যমতে, বিগত বছরগুলোতে পত্রিকাটি প্রতিদিন ৩ লাখ ১০ হাজার ৫৮৬ কপি বের করতো। রোববার তা নেমে ২ লাখ ৪৪ হাজার ৩৫১ কপিতে দাঁড়িয়েছে। আগামী ১২ থেকে ১৮ মাসের মধ্যে বিক্রি করা হতে পারে টেলিগ্রাফ। এর আগে, ২০০৪ সালে পত্রিকাটি ক্রয় করেন স্যার ফ্রেডরিক ও স্যার ডেভিড ব্রাকলে। সম্ভাব্য ক্রেতাদের মধ্যে রয়েছে ডেইলি মেইল, জেনারেল ট্রাস্টের মালিক, দি ইনডিপেন্ডেন্ট এবং সান্ধ্য স্ট্যান্ডার্ডের মালিক আলেকজান্ডার লেবেদেভরে নাম শোনা যাচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply