হঠাৎ অনুশীলনে বিসিবি সভাপতি

|

মাঠে অনুশীলন করছেন বাংলাদেশের ক্রিকেটাররা। আর সেই অনুশীলন দেখতে এসেছেন বিসিবি সভাপতি। আসতেই পারেন। কিন্তু সাম্প্রতিককালে প্রথমবারের মতো এমন ঘটনার সাক্ষী হলো মিরপুরের হোম অব ক্রিকেট। ক্রিকেটারদের আন্দোলনের ঘটনা মাথায় আনলে দুয়ে দুয়ে চার মেলানোই যায়।

অনুশীলনে সুবিধা-অসুবিধা স্বচক্ষে দেখতেই বিসিবি সভাপতির এই আগমন। কোচিং স্টাফদের সাথেও আলাপ করলেন। বিশেষ করে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরির সাথে প্রথমবারের মতো সাক্ষাৎ হলো বোর্ড সভাপতির। জানালেন, স্পিন কোচ ভেট্টোরির সঙ্গে আমার দেখা হয়নি। তাই দেখা করতে এলাম। যখন ওকে নেয়ার কথাবার্তা চলছিল, তখনো ওর সঙ্গে আমার কোন আলাপ হয়নি। তাই ও এখন দলের সঙ্গে অনুশীলনে আছে। ভাবলাম দেখা হয়ে যাবে। চলে এলাম।

ক্যাম্পে ভারত সফরে ডাক পাওয়ারা থাকায় ভেট্টোরির স্পিন বোলারদের খুব একটা পর্যবেক্ষণের সুযোগ পাচ্ছেন না উল্লেখ করে তিনি বলেন, ভেট্টোরি আমাদের স্পিনারদের দেখার বা পর্যবেক্ষণ করার সুযোগই পাচ্ছে না। আমাদের স্পিনার হিসেবে মেহেদি হাসান মিরাজ আছে। তাইজুল আছে। নতুনদের মধ্যে নাঈম, রিশাদ, আফ্রিদি আছে। নাজমুল অপু আছে। যে স্পিনারদের নামগুলো বললাম তাদের কেউ তো এখানে এই দলের সঙ্গে নেই। এখানে অনুশীলনে কোচ এখন দেখতে পাচ্ছে মাত্র দু’জন স্পিনারকে-আরাফাত সানি ও আমিনুল ইসলাম বিপ্লবকে। টেস্ট সিরিজের জন্য আমাদের স্পিনার লাগবে। আর তাই যেসব স্পিনার এখানে নেই তাদেরকেও যদি ভেট্টোরি দেখতে পারতো তাহলে সেটা ভাল হত। সেজন্য আমরা জাতীয় লিগে খেলা কিছু স্পিনারদের মিরপুরের অনুশীলন ম্যাচের জন্য ডেকে পাঠাচ্ছি।

অনেক দিন ধরেই মিরপুরের ইনডোরকে উন্নততর করার দাবি করে আসছেন ক্রিকেটাররা। প্রচন্ড গরমে এখানে অনুশীলন করতে হয় ক্রিকেটারদের। এটি শীতাতাপ নিয়ন্ত্রিত করা যায় কিনা সেই সম্ভাবনাও পর্যবেক্ষণ করে গেলেন বোর্ড সভাপতি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply