নেতৃত্বে ‘ফ্রেশ ব্লাড’ চাই: কাদের

|

আগামী ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কাউন্সিলে নির্বাচিতরাই আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব থাকবে। দু’চারজনের শৃঙ্খলা ভঙ্গের কারণে সবাই ক্ষতিগ্রস্ত হতে পারে না বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, কেউ বিতর্কিত কর্মকাণ্ড করলে তার নেতৃত্বে থাকার অধিকার নেই। নেতৃত্বে নতুন ও ফ্রেশ ব্লাড চাই।

শুক্রবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ অফিসে এ কথা বলেন ওবায়দুল কাদের। তার কথা, স্বেচ্ছাসেবক লীগকে প্রমাণ করতে হবে এই সংগঠনের সবাই সুশৃঙ্খল।

ওবায়দুল কাদের বলেন, বিতর্কিত কোনো ব্যক্তি যেন স্বেচ্ছাসেবক লীগে স্থান না পায় তা নিশ্চিত করতে হবে। এবারের সম্মেলনের মধ্য দিয়ে পুরনো মুখের পাশাপাশি নতুন মুখও আসতে হবে। আমরা নতুন, ফ্রেশ ব্লাড চাই।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে তিনি বলেন, জামিন আওয়ামী লীগের হাতেও নাই, সরকারের হাতেও নেই। বিচার বিভাগ স্বাধীন। বেগম খালেদা জিয়া যদি জামিন পায় তাহলে আওয়ামী লীগ সাধুবাদ জানাবে।

তিনি বলেন, আমরা ক্লিন ইমেজের স্বচ্ছ ভাবমূর্তির নেতৃত্ব গড়ে তুলতে চাই। যারা ত্যাগী মানসিকতা নিয়ে কাজ করবে তাদের নিয়ে ঢেলে সাজাতে হবে। সাব কমিটিগুলোতে নতুন মুখ রাখতে হবে। যেন তারা ভবিষ্যতের জন্য নিজেদের গড়ে তুলতে পারে। নারী নেতৃত্ব তৈরিতেও গুরুত্ব দিতে হবে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply