দ্বিগুণ হয়ে যাচ্ছে ক্রিকেটারদের পারিশ্রমিক?

|

বেতন-ভাতা, সংগঠনের স্বাধীনতা ও অবকাঠামোর সুবিধার দাবিতে ক’দিন আগেই ধর্মঘটে গিয়েছিল ক্রিকেটাররা। বোর্ডের আশ্বাসের ভিত্তিতে আবার মাঠে ফিরেছে তারা। এরইমধ্যে নাকি ক্রিকেটারদের দেয়া প্রতিশ্রুতি পূরণে কাজ শুরু করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। বিভিন্ন বিভাগ থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করছেন তিনি।

বোর্ড সূত্র জানিয়েছে, আগে খেলোয়াড়দের আর্থিক দাবি-দাওয়াগুলো মেটানোর চেষ্টা করা হচ্ছে। প্রায় সব ম্যাচেই (ঘরোয়া-আন্তর্জাতিক) বাড়ছে খেলোয়াড়দের টাকা। জাতীয় লিগের পারিশ্রমিক এবং অন্যান্য ভাতা বেড়ে হচ্ছে প্রায় দ্বিগুণ।

জানা গেছে, জাতীয় দলের খেলোয়াড়দের বেতন, ম্যাচ ফি-সবই উল্লেখযোগ্য হারে বাড়ছে। এরই মধ্যে অনুশীলনের ইনডোরে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বসাতে প্রকৌশলীদের সঙ্গে যোগাযোগও শুরু হয়ে গেছে।

উল্লেখ্য, গত ২১ অক্টোবর ১১ দফা দাবিতে আন্দোলনে নামেন বাংলাদেশ ক্রিকেটাররা। পরে তাতে আরও দুটি দফা যোগ হয়ে দাঁড়ায় ১৩ দফা। এসব দাবিতে ধর্মঘট করেন তারা। দাবিগুলোর অন্যতম ছিল প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন-ভাতাদি বাড়ানো। তাদের ম্যাচ ফি বাড়িয়ে ১ লাখ টাকা করা। বর্তমানে ঘরোয়া ক্রিকেটারদের পারিশ্রমিক ৩৫ হাজার টাকা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply