দার্জিলিংয়ে ১০ কিমি দৌড়ালেন মমতা (ভিডিও)

|

হেঁটে বেড়ানোর ক্ষেত্রে জুড়ি নেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের। এবার তাকে জগিং করতে দেখা গেল দার্জি‌লিংয়ে। তাও আবার ১০ কিলোমিটার দৌড়ালেন তিনি!

বৃহস্পতিবার দলীয় নেতাকর্মী ও সাংবাদিকদের নিয়ে জগিং করেন মমতা। এই লম্বা দৌড়ের উদ্দেশ্য, পরিবেশ সংরক্ষণের ব্যাপারে সচেতনতা বাড়ানো। ৬৪ বছর বয়স্ক তৃণমূ‌ল নেত্রী এদিন আন্তর্জাতিক জলবায়ু কর্ম দিবস উপলক্ষে কার্সিয়াং থেকে মহানদী অঞ্চলের ৫ কিমি অঞ্চলটিতে নেমে এসে আবার উপরে উঠে যান। এই জগিং চলাকালীন স্থানীয় মানুষদের সঙ্গে তিনি সৌহার্দ্য বিনিময় করেন এবং জলবায়ু ও সবুজ সংরক্ষণ নিয়ে কথাও বলেন।

এর আগে তিনি টুইট করে পরিবেশ সংরক্ষণের প্রয়োজনীয়তা সম্পর্কে সকলকে সচেতন করে টুইটও করেন। টুইটে মমতা লেখেন, আন্তর্জাতিক জলবায়ু কর্ম দিবস উপলক্ষে আমাদের সবার প্রতিশ্রুতিবদ্ধ হওয়া উচিত পরিবেশ সংরক্ষণ করে আমাদের গ্রহটাকে বাঁচাতে সব রকম চেষ্টা করার ব্যাপারে। সবুজ বাঁচান, পরিষ্কার থাকুন।

পরে তার ভ্যারিফায়েড ফেসবুক পেইজে মমতা লেখেন, সুস্বাস্থ্যই সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রাতঃভ্রমণের মতো একটি ভালো অভ্যাসই আমাদের সুস্থাস্থ্যের অধিকারী করতে পারে। উত্তরবঙ্গ সফরে কার্শিয়াঙের পাহাড়ি রাস্তায় মনোরম পরিবেশে প্রাতঃকালীন এই হাঁটা এবং দৌড় সারাদিন অক্লান্তভাবে কাজ করতে সহযোগিতা করবে। সুস্থ থাকতে হাঁটার বিকল্প কিছু নেই।

বৃহস্পতিবার সন্ধেবেলাতেই তিনি দার্জিলিং থেকে কলকাতায় ফিরে যান মমতা।

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/2388058514743453/?t=8


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply