৮ মাস পর খুলে দেওয়া হল সামহোয়্যার ইন ব্লগ

|

দীর্ঘ ৮ মাস বন্ধ করে রাখার পর দেশের নেটিজিয়ানদের সর্ব প্রথম এবং সর্ববৃহৎ প্ল্যাটফর্ম সামহোয়্যার ইন ব্লগ খুলে দেয়া হয়েছে।

আইসিটি ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার নিজেই তার ফেসবুক টাইমলাইনে জানিয়ে নিশ্চিত করেছেন। এ কারণে বাংলা ব্লগারদের পক্ষ থেকে মন্ত্রী মোস্তাফা জব্বারকে অভিনন্দন জানানো হয়।

বিটিআরসি’র নির্দেশে সবগুলো আইএসপি (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার) থেকে সামহোয়্যারইন ব্লগ বন্ধ করে দেয়া হয়েছিল।

সামহোয়্যারইন ব্লগের সম্পাদক ও সহ-প্রতিষ্ঠাতা সৈয়দা গুলশান ফেরদৌস জানা নিজের ফেসবুক পোস্টে লিখেছেন- অভিনন্দন সকল ব্লগার বন্ধুদের।

দীর্ঘ আটটি মাসের ঘোর অন্ধকার পেরিয়ে ভোর হলো। সত্যের জয় হলো, শেষ হলো সম্পূর্ন মিথ্যে ও কুৎসিত অপবাদ দিয়ে সামহোয়্যার ইন ব্লগটিকে বন্ধ রেখে গনতন্ত্র এবং বাংলাভাষাভাষি অসংখ্য সুস্থ বুদ্ধির মানুষের অসম্মানের আটটি মাস।

সত্যিকার অর্থে ব্লগারা অপমানিত হননি, অপমানের এবং লজ্জার ভার যে আসলে পড়েছে কুৎসা রটনাকারী বা অপবাদকারীর উপরেই সেটা দেশসহ সারা বিশ্ব জানে।

দীর্ঘ সময় লেগে গেলেও নিশ্চিতভাবেই তার অপরাধবোধ হয়েছে, দুঃখবোধ হয়েছে। তাই সত্যের জয় হয়েছে, যা অবশ্যাম্ভাবী- কেবল সে জন্যেই আনন্দিত হবো আমরা।

আমরা আনন্দিত, অবশেষে নিজেদের ঘরে ফিরতে পারার জন্যে। সবার প্রতি আমার অনুরোধ থাকবে, আমরা যেন মাথা উঁচু রেখেই গণতন্ত্রের চর্চা অব্যহত রাখি এবং স্বাধীনতা ভোগ করার নামে অন্যের কষ্টের বা অসম্মানের কারণ হয়ে না উঠি।

ভাষার অপমান না করি। জয় হোক প্রিয় মাতৃভূমির, জয় হোক প্রিয় মাতৃভাষার, জয় হোক মানুষের। সবার জন্যে অশেষ ভালবাসা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply