বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ গরু ব্যবসায়ী নিহত

|

গাইবান্ধা প্রতিনিধি
রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধা ও রংপুরের সাদুল্যাপুর-পীরগঞ্জের সীমান্তবর্তী চক শোলাগাড়ী এলাকায় যাত্রীবাহী এনা পরিবহণের বাসের সঙ্গে গরু বোঝাই ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় ট্রাক চালকসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। দুর্ঘটনার সময় ঘটনাস্থলে দুইটি গরুও মারা গেছে।

বৃহস্পতিবার ভোর রাতে রংপুর-ঢাকা মহাসড়কের গাইবান্ধা ও রংপুরের সাদুল্যাপুর-পীরগঞ্জের সীমান্তবর্তী চক শোলাগাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এদিকে, দুর্ঘটনার সময় ঘটনাস্থলে আসা স্থানীয় গ্রামবাসী উদ্ধার কার্যক্রমের নামে গরু ব্যবসায়ীদের কাছে থাকা টাকা হাতিয়ে নেয়াসহ কয়েকটি গরু লুট করে নিয়ে যায় বলে অভিযোগ উঠেছে।

নিহত গরু ব্যবসায়ীর মধ্যে হান্নান মিয়া (৪০) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার সলংগা ইউনিয়নের রানীনগর গ্রামের হাফিজুর রহমানের ছেলে ও ইয়াকুব আলী (২২) একই এলাকার মোকসেদ আলীর ছেলে।

দুর্ঘটনায় আহতরা হলেন, সদরুল আমিন (৩৫), আবদুল করিম (৩৫), মারুফ মিয়া (৩২), রহমত মিয়া (৩৫), ইয়াকুব হোসেন (৩০) ও খলিল মিয়া (৩৫)। এদের রহমত মিয়া ট্রাকের চালক ও ইয়াকুব হোসেন চালকের সহকারী। তাদের উদ্ধার করে রংপুরের পীরগঞ্জ ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জানান, ভোর সাড়ে চারটার দিকে লালমনিরহাট থেকে ছেড়ে আসা একটি গরু বোঝাই ট্রাক চক শোলাগাড়ী এলাকায় পৌঁছলে রংপুরগামী এনা পরিবহণের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকে থাকা গরু ব্যবসায়ী হান্নান মিয়া নিহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গরু ব্যবসায়ী ইয়াকুব আলীর মৃত্যু হয়। এছাড়া এসময় ট্রাকের চালকসহ আরও ৫ জন আহত হয়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। নিহতদের লাশ উদ্ধারের পর হাইওয়ে থানায় আনা হয়েছে। দুর্ঘটনা কবলিত ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জেলানি বলেন, ঘটনাস্থল থেকে নিহতদের লাশ ও দুর্ঘটনা কবলিত বাস-ট্রাক উদ্ধার করে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানায় নিয়ে আসা হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply