১৪ নভেম্বর থেকে ফোক ফেস্ট

|

গেলোবারের মতো রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী ফোক ফেস্টের। উৎসবের উদ্বোধন হবে আগামী ১৪ নভেম্বর, চলবে ১৬ নভেম্বর পর্যন্ত। এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ছয়টি দেশ থেকে ২০০ জনেরও বেশি লোকসংগীতশিল্পী ও কলাকুশলী অংশ নেবেন। প্রতিবারের মতো অনলাইনে নিবন্ধনের মাধ্যমে দর্শক ফোক ফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত চলবে নিবন্ধন।

এবারের উৎসবে প্রথম দিন গান গাইবেন বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শাহ আলম সরকার, ভারতের দালের মেহেন্দি ও জর্জিয়ার শেভেনেবুরেবি। এ ছাড়া নৃত্য পরিবেশন করবে প্রেমা ও ভাবনা নৃত্য দল। দ্বিতীয় দিন থাকবেন বাংলাদেশের মালেক কাওয়াল, ফকির শাহাবুদ্দিন, ‘ম্যাজিক বাউলিয়ানা’র কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, পাকিস্তানের হিনা নাসরুল্লাহ এবং মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা। সমাপনী দিনে মঞ্চ মাতাবেন বাংলাদেশের কাজল দেওয়ান, চন্দনা মজুমদার, পাকিস্তানের জুনুন এবং রাশিয়ার সাত্তুমা।

বুধবার ফোক ফেস্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

রেজিস্ট্রেশনের জন্য পাসপোর্ট সাইজ ছবি এবং জাতীয় পরিচয়পত্র/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্টের স্ক্যান কপি প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে দর্শকের ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস। উৎসবস্থলের প্রবেশপথে প্রতিদিন প্রিন্টকৃত এন্ট্রি পাসটি দেখিয়ে প্রবেশ করতে হবে। রেজিস্ট্রেশনসংক্রান্ত তথ্যের জন্য কল করা যাবে ১৬৩৭৪ নম্বরে। ফোকফেস্টের ওয়েবসাইটে www.dhakainternationalfolkfest.com প্রতিদিন সকাল ১১ থেকে শুরু হবে রেজিস্ট্রেশন কার্যক্রম।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply