নুসরাত রাফি হত্যা মামলার রায় আজ

|

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় ঘোষণার নির্ধারিত দিন আজ। রায়ে আসামিদের সর্বোচ্চ সাজা দেয়া হবে এমনটাই আশা নুসরাতের পরিবারের। রায় ঘিরে ফেনীর সোনাগাজীতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ।

মামলার বাদী ও নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বলেন, নুসরাতের কক্ষে তার কাপড়-চোপড়, বই-খাতা, আসবাবপত্র, সবই আছে; শুধু নেই আমার বোন। তার কক্ষে দিনের বেশিরভাগ সময় মা থাকেন। তিনি এ কক্ষেই নুসরাতকে বুকে জড়িয়ে ঘুমাতেন। নুসরাতের খাটে রাতেও থাকেন মা। সারা রাত দেখি, না ঘুমিয়ে জেগে আছেন। কোনো সান্ত্বনাতেও কিছু হয় না। আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি যেন হয়।

৩০ সেপ্টেম্বর যুক্তিখণ্ডন শেষে রায়ের তারিখ নির্ধারণ করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। রাফি হত্যার সাড়ে ৬ মাসের মাথায় এ মামলার রায়ের তারিখ নির্ধারণ হয়। মাদ্রাসার অধ্যক্ষের যৌন নির্যাতনের প্রতিবাদ করায় গত ৬ এপ্রিল ফেনীতে নুসরাতের শরীরে আগুন দেয়া হয়। ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত। পিবিআই’র তদন্তে চার্জশিটভুক্ত ১৬ আসামির সবাই কারাগারে। রায়ে দৃষ্টান্তমূলক সাজা হলে এই ধরনের সংঘবদ্ধ অপরাধ কমবে বলে আশা স্থানীয়দের।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply