অস্ত্র ও মাদক সংশ্লিষ্টতার অভিযোগে ঢাবির ৪ শিক্ষার্থী বহিষ্কার

|

অস্ত্র ও মাদক সংশ্লিষ্টতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে কেন স্থায়ীভাবে তাদের বহিষ্কার করা হবে না এ মর্মে কারণ দর্শানোর জন্য আগামী সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে নোটিশ দেয়া হয়েছে। এছাড়া ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে ফৌজদারি মামলাও করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃত শিক্ষার্থীরা- বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র হাসিবুর রহমান ওরফে তুষার, দর্শন বিভাগের আবু বকর ওরফে আলিফ, বিশ্বধর্ম ও সংস্কৃতি বিভাগের ইমরান হোসেন এবং পালি ও বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের ছাত্র ইফতেখার ইসলাম ওরফে তুষার।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলাবহির্ভূত এবং ফৌজদারি অপরাধে জড়িত থাকার অপরাধে তাদের বহিষ্কার করা হয়েছে।

গত ৮ অক্টোবর রাতে হাজী মুহম্মদ মুহসীন হলের একটি কক্ষে অভিযান চালিয়ে হাসিবুর রহমান ও আবু বকরকে অস্ত্র ও মাদকসহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই কক্ষের বাসিন্দা ইমরান হোসেন সেদিন পালিয়ে যান। পরে এই তিনজনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়। এ ছাড়া হল প্রশাসনের অভিযোগের ভিত্তিতে ইফতেখার ইসলাম নামের আরেক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply