বোর্ডের সাথে আলোচনায় বসবে ক্রিকেটাররা

|

বোর্ডের সাথে আলোচনায় বসতে চায় আন্দোলনরত ক্রিকেটাররা। ঠিক কখন সেটি হবে তা সুনির্দিষ্টভাবে না জানালেও আজকালের মধ্যেই হবে আলোচনা। বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি রেঁস্তোরায় মিটিং শেষে ক্রিকেটারদের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। তাদের মুখপাত্র হয়ে কথা বলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। তিনি ক্রিকেটারদের পক্ষে ১৩ দফা দাবি তুলে ধরেন। এ সময় তার পাশে আন্দোলনরত ক্রিকেটাররা উপস্থিত থাকলেও তারা পাবলিকলি কোনো কথা বলতে রাজি হননি।

আন্দোলনরত ক্রিকেটারদের মুখপাত্র বলেন, আপনাদের বুঝতে হবে তারা কোন পর্যায়ে তাদের খেলা বন্ধ রাখছে। এটা তাদের রুটি-রুজির বিষয়। কারো উসকানিতে তারা কাজ করছেন না। কারো প্ররোচনায় কাজ করছে না। তারা খুব পরিণত। গত ৫-৬ বছর ধরে বিভিন্নভাবে এই দাবিদাওয়ার কথা বোর্ডের সামনে উপস্থাপন করা হয়েছে। কিছু যে পূরণ হয়নি তা নয়। কিন্তু সেটির কোনো প্রাতিষ্ঠানিক ভিত্তি নেই।

বাংলাদেশের ক্রিকেটের যে বিকাশ, সে জায়গা থেকে ক্রিকেটারদের চাওয়াকে খুবই যৌক্তিক বলে দাবি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার এমন অ্যাসোসিয়েশনের উদাহরণ দেন তিনি। এজন্য ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন তাদের স্বার্থে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, জাতীয় লিগ ও প্রিমিয়ার লীগকে আগের কাঠামোয় ফিরিয়ে নিয়ে যেতে হবে। আগে কোন ক্লাবে খেলবেন, কী পারিশ্রমিক নেবেন এটা ক্রিকেটাররা ঠিক করতে পারতেন।

এছাড়া, বিপিএল, দেশি-বিদেশি খেলোয়াড়দের বেতন বৈষম্যসহ ১৩ দফা দাবি প্রেস ব্রিফিংয়ে তুলে ধরা হয়।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply