ক্রিকেটারদের দাবিতে যুক্ত হয়েছে নতুন দুই দফা

|

বোর্ডের সাথে টানাপোড়েনের মধ্যে নতুন করে আরো দুইটি দাবি দিয়েছেন ক্রিকেটাররা। এ নিয়ে তাদের দাবির সংখ্যা হলো ১৩টি। আজ বুধবার গুলশানের একটি রেঁস্তোরায় সংবাদ সম্মেলন করে দাবিগুলো উত্থাপন করা হয়। ক্রিকেটারদের পক্ষে দাবিগুলো জানান সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

গত সোমবার মিরপুরে জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে ১১ দফা দাবি পূরণে ধর্মঘটের ঘোষণা দেন ক্রিকেটাররা। পরের দিন সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের এই আন্দোলকে বিশেষ মহলের ষড়যন্ত্র, দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত বলে মন্তব্য করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতির বক্তব্যের পর আজ আবারো আলোচনায় বসেন ক্রিকেটাররা। তাদের নতুন দুইটি দাবি হলো- রাজস্ব থেকে ক্রিকেটারদের ন্যায্য হিস্যা দিতে হবে ও নারী ক্রিকেটেও একই সংস্কার করতে হবে।

বাকি দাবিগুলো হলো- ১. কোয়াব কর্মকর্তাদের পদত্যাগ ও প্রফেশনালস ক্রিকেট এসোসিয়েশন গঠন করতে হবে; ২. ঢাকা লিগের দলবদল পুরোনো পদ্ধতিতে হতে হবে; ৩. বিপিএলে দেশি-বিদেশি ক্রিকেটারদের পারিশ্রমিকের বৈষম্য কমাতে হবে; ৪. প্রথম শ্রেণির ক্রিকেটে বেতন কমপক্ষে ১ লাখ টাকা হতে হবে; ৫. কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা ৩০ জন করতে হবে; ৬. সাপোর্ট স্টাফদের বেতন বাড়াতে হবে; ৭. লিস্ট ‘এ’ ম্যাচ ও টুর্নামেন্টের সংখ্যা বাড়াতে হবে; ৮. প্রতিবছর বাড়তি একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে হবে; ৯. বাৎসরিক ক্রীড়াসূচি বাস্তবায়ন করতে হবে; ১০. ক্রিকেটারদের পাওনা সময়মতো পরিশোধ করতে হবে; ১১. শর্ত সাপেক্ষে দুটোর বেশি আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে দিতে হবে।









Leave a reply