একই ভুল ক্রিকেট বোর্ডও করলো: সাবের হোসেন

|

ক্রিকেট মাঠের খেলা, সেটি মাঠেই থাকা উচিত। দাবি তুলে ক্রিকেটারদের এভাবে না খেলার বিষয়টি যেমন দৃষ্টিকটু, তেমনি বিসিবিরও অভিভাবকসুলভ আচরণ করা উচিত ছিলো বলে মন্তব্য করেছেন বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। বুধবার রাজধানীর সিরডাপে সাংবাদিকদের তিনি বলেন, পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন না করে খেলোয়াড়দের নিয়ে সমাধানে পৌঁছানো উচিত বিসিবির।

ক্রিকেটারদের দাবি উত্থাপন প্রসঙ্গে সাবেক এই বোর্ড সভাপতি জানান, তাদের উচিত হয়নি প্রেস কনফারেন্সের মাধ্যমে দাবিটা দেওয়া। তবে, একই ভুল বাংলাদেশ ক্রিকেট বোর্ডও করলো। ক্রিকেট বোর্ড অভিভাবক, তাদের অবস্থান আর খেলোয়াড়দের অবস্থান তো এক নয়। অভিভাবকের ভূমিকায় ক্রিকেট বোর্ডের থাকা উচিত। পাল্টাপাল্টি না গিয়ে খেলোয়াড়দের ডেকে সমাধান করা উচিত। আমরা চাই যে আমাদের ভারত সফরটা যেন হয়। খেলোয়াড়রা যেন মাঠে ফিরে আসে এবং তাদের যে যৌক্তক দাবিগুলো আছে সেগুলো যেন ক্রিকেট বোর্ড গ্রহণ করে নেয়।

এর আগে বিবিসিকে সাবের হোসেন চৌধুরী বলেন, ক্রিকেট নিয়ে অবশ্যই আমার স্পষ্ট বক্তব্য আছে। বিশেষ করে ম্যাচ ফিক্সিং, দুর্নীতি এসব বিষয়ে সবসময়েই আমার অবস্থান আছে। কিন্তু এখন সমাধানে যেতে হবে। ফিকা (খেলোয়াড়দের আন্তর্জাতিক সংগঠন) চলে আসছে এবং সামনে ভারত সফর আছে। প্রথমেই উচিত ছিলো সংকট যেনো এ পর্যায়ে না আসে সে ব্যবস্থা নেয়া।

সাকিব আল হাসানের নেতৃত্বে খেলোয়াড়দের ধর্মঘটে যাওয়ার পর বোর্ড সভাপতি নাজমুল হাসান সংবাদ সম্মেলন করে দাবি করেছিলেন এর পেছনে ‘ষড়যন্ত্র’ আছে। এ বিষয়ে সাবের হোসেন চৌধুরীর বক্তব্য, এটা গুরুতর অভিযোগ। কেউ যদি ষড়যন্ত্র করে থাকে ক্রিকেট বোর্ডের ভেতর ও বাইরে থেকে সে তথ্য প্রমাণ উপস্থাপন করলে বা তদন্ত হলে আমরা সমর্থন করবো। তবে এখানে যেসব খেলোয়াড়রা জড়িত তারা দীর্ঘদিন ধরে বাংলাদেশ ক্রিকেটের প্রতিচ্ছবি। সাকিব, তামিম, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ তারা তাদের মাঠের পারফরম্যান্সের মাধ্যমে বাংলাদেশের একটা নতুন পরিচিতি তুলে ধরেছে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply