নোবেলজয়ী অভিজিৎকে সংবাদমাধ্যমের ব্যাপারে সতর্ক করেছেন মোদি!

|

নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সংবাদমাধ্যমের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একথা জানিয়ে গণমাধ্যমকে অভিজিৎ বলেন, আমি কোনও বিতর্কে জড়াতে চাই না। কারণ এ বিষয়ে আগেই আমাকে সতর্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রী। সূত্র: এনডিটিভি।

মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে সাক্ষাৎ শেষে একথা বলেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। সাক্ষাৎ প্রসঙ্গে তিনি বলেন, এটি সৌহার্দ্যপূর্ণ ও ভাল ছিল। প্রধানমন্ত্রী মোদি, মোদি বিরোধী বলে কীভাবে আমাকে ফাঁদে ফেলার চেষ্টা করা হবে তা নিয়েও মজা করেন। তিনি টিভি দেখছেন এবং তিনি আপনাদেরও দেখছেন। এবং তিনি জানেন যে আপনারা কী করার চেষ্টা করছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে যথেষ্ট সময় দিয়েছেন এবং ভারত সম্পর্কে আমাদের দু’জনের চিন্তাভাবনা সম্পর্কে প্রচুর কথা হয়েছে, এই বৈঠকে তিনি অর্থনীতি সম্পর্কেই শোনেননি তার নেপথ্যের কথা নিয়েও শুনেছেন, যা খুব কম মানুষই শুনতে চান। তিনি যেভাবে শাসনকার্য চালাচ্ছেন সে সম্পর্কেও কথা বলেছেন। ধন্যবাদ প্রধানমন্ত্রী। এটি একটি অনন্য অভিজ্ঞতা ছিল।

এদিকে, নোবেল জয়ী অর্থনীতিবিদের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রী মোদি টুইট করে বলেন, দুর্দান্ত সাক্ষাৎ হয়েছে। মানব ক্ষমতায়নের প্রতি তার অনুরাগ স্পষ্টভাবে বোঝা গেছে। বিভিন্ন বিষয়ে আমাদের একটি স্বাস্থ্যকর ও বিস্তারিত আলোচনা হয়েছে। ভারত তার কৃতিত্বের জন্য গর্বিত।

উল্লেখ্য, ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির ভারতীয়-আমেরিকান অধ্যাপক অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, তার স্ত্রী এস্থার ডুফ্লো এবং আরেক অর্থনীতিবিদ মাইকেল ক্রেমারের সঙ্গে মিলিতভাবে ‘বিশ্বজুড়ে দারিদ্র্য বিমোচনে পরীক্ষামূলক পদ্ধতির জন্য’ ২০১৯ সালের নোবেল অর্থনীতি পুরস্কার জয় করেন।









Leave a reply