মুজিববর্ষকে সামনে রেখে ইউডিও’র বই বিতরণ কার্যক্রম শুরু

|

আগামী ১৭ মার্চ ২০২০ মুজিববর্ষ উৎযাপন পর্যন্ত স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ ভিত্তিক বই বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে ইউনিভার্সাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইউডিও) নামে একটি সামাজিক সংগঠন।

মঙ্গলবার এ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর আজিমপুর গভর্মেন্ট গার্লস স্কুল এন্ড কলেজে বই বিতরণ করে সংগঠনটি। স্কুলটির ৩৫০ ছাত্রীর মধ্যে এদিন বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করা হয়।

এসময় ইউনিভার্সাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ইউডিও) চেয়ারম্যান মতিউর রহমান জামাল, স্কুলের প্রধান শিক্ষক হাসিবুর রহমান, সহকারী প্রধান শিক্ষক আবু বক্কর সিদ্দিক উপস্থিত ছিলেন।

ইউডিও’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ জানার জন্য, মুক্তিযুদ্ধের আদর্শে স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য এবং অসাম্প্রদায়িক দেশ গঠনের লক্ষ্যে তাদের এ কার্যক্রম শুরু হয়েছে। মুজিববর্ষের আগ পর্যন্ত ঢাকা মহানগরের লালবাগ এলাকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ইউনিভার্সাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের পক্ষ থেকে মুক্তিযুদ্ধ ভিত্তিক বই বিতরণ করা হবে।

এছাড়াও কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের মুক্তিযুদ্ধ ভিত্তিক কোন বই প্রয়োজন হলে আমরা তা সরবার করতে আগ্রহী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইউডিও এ কার্যক্রমের মধ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে জানাতে আগ্রহী করে তুলতে চায়। আর দেশ ও দেশের ইতিহাস জানার মধ্য দিয়ে তারা যেন সত্যিকার অর্থে দেশাত্মবোধের প্রেমে উদ্বুদ্ধ হয়ে ওঠে সেটাই লক্ষ্য ইউনিভার্সাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply