দুই ভুয়া কৃষি কর্মকর্তা আটক

|

নেত্রকোনার কলমাকান্দায় আবু ছামান (৪০) ও এমরান মিয়া (৩৬) নামে দুই ভুয়া কৃষি কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় এ ঘটনায় ভুক্তভোগী মো. আব্দুল কুদ্দুছের একটি প্রতারণার মামলায় তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে আবু ছামান ও এমরান মিয়া নামে দুই প্রতারক নিজেদেরকে কৃষি কর্মকর্তা পরিচয় দিয়ে উপজেলার সীমান্তবর্তী লেংগুরা ইউনিয়নের ফুলবাড়ী গ্রামের কৃষকদেরকে ১০০ টাকা জমা দিয়ে কৃষি অফিসের সদস্য হতে বলেন। আর সদস্য হলে আগামী সপ্তাহে কৃষকদেরকে একটি গরু ও কৃষি ব্যাংক থেকে বিনাসুদে ২০ হাজার টাকা কৃষি ঋণ দেওয়া হবে বলে জানান। এ নিয়ে স্থানীয় কৃষকদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। এরই এক পর্যায়ে স্থানীয় কৃষকদের মধ্য থেকে উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক হোসেনকে এ ঘটনার তথ্য জানালে তিনি বলেন যে তার অফিসে আবু ছালাম ও এমরান মিয়া নামে কোনো কর্মকর্তা নেই। এরই প্রেক্ষিতে স্থানীয় লোকজন ওই দুই প্রতারককে আটকে রেখে কলমাকান্দা থানার পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। এসময় পুলিশ তাদের কাছ থেকে নগদ ২ হাজার ৭শ টাকা, তিনটি মোবাইল ফোনসহ একটি মোটরসাইকেল জব্দ করেন।

জিজ্ঞাসাবাদকালে প্রতারকরা জানায়, কিশোরগঞ্জ জেলার তারাইল উপজেলার সেকান্দরনগর গ্রামের মৃত- আব্দুল আহাদের ছেলে আবু ছামান, আর অপর প্রতারক এমরান মিয়া একই উপজেলার বেলংকর গ্রামের আমির উদ্দিনের ছেলে।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করীম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আবু ছামান ও এমরান মিয়া নামে দুই প্রতারককে নেত্রকোনা আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply