স্বর্ণ পাচার মামলায় দুইজনের যাবজ্জীবন

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে স্বর্ণ পাচার মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক মোহাঃ রবিউল ইসলাম এ রায় প্রদান করেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলো, ঢাকা নবাবগঞ্জের কান্দামাত্রা এলাকার খোসাই মন্ডলের ছেলে দীপক মন্ডল ও জগেস মল্লিকের ছেলে প্রভাত মল্লিক।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ১১ জুলাই চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশ করতে যায় দুই পাসপোর্টধারী যাত্রী দীপক মন্ডল ও প্রভাত মল্লিক। ভারতে প্রবেশের আগে তাদের ভ্রমণ প্রক্রিয়া কাজের সময় সন্দেহ হলে তাদেরকে আটক করে দর্শনার স্থল ও শুল্ক কর্মকর্তারা। পরে ওই দুই যাত্রীর দেহ তল্লাশি করে আন্ডারওয়্যারের ভেতর থেকে ৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
ওইদিনই জব্দ হওয়া স্বর্ণসহ দীপক ও প্রভাতকে আসামি করে দামুড়হুদা মডেল থানায় একটি স্বর্ণ চোরাচালান মামলা দায়ের করেন শুল্ক ও গোয়েন্দা তদন্ত বিভাগের (বেনাপোল সার্কেল) সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম।

পরে একই বছরের ২৯ আগস্ট দীপক ও প্রভাতকে অভিযুক্ত করে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন দামুড়হুদা মডেল থানার উপ-পরিদর্শক আমজাদ হোসেন।

এরপর সোমবার দুপুরে ১৩জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ ও যাচাই বাছাই শেষে দুই আসামিকে দোষী সাবস্ত্য করে তাদের উপস্থিতিতে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫বি (১)(এ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply