ভোলায় ৪ জনের নিহতের ঘটনায় পুলিশের তদন্ত কমিটি

|

ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনায় পুলিশের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ঘটনার সুষ্ঠু তদন্তে ডিআইজি বরিশাল রেঞ্জকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে পুলিশ হেডকোয়ার্টার্স, এসবি, পিবিআই এবং জেলা পুলিশ হতে একজন করে কর্মকর্তা সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

সম্প্রতি বিপ্লব নামের এক যুবকের মেসেঞ্জার থেকে মহানবীকে কটূক্তি করে বিভিন্নজনের কাছে মেসেজ পাঠানো হয়। পরে এটি ফেসবুকে তুলে ধরে প্রতিবাদ জানান অনেকে। এরইমধ্যে বিপ্লব স্বেচ্ছায় থানায় গিয়ে আইডি হ্যাক হওয়ার কথা জানায়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে। আটক করা হয়েছে হ্যাকিংয়ে সম্পৃক্ত সন্দেহভাজনদেরও। এদিকে, এই ঘটনার প্রতিবাদে রোববার সকালে বোরহানউদ্দিনের ঈদগাঁ মসজিদ প্রাঙ্গণে তাওহীদী জনতার ব্যানারে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়। এতে বাঁধা দিলে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। চলে ধাওয়া পাল্টা ধাওয়া। ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সংঘর্ষের ঘটনায় ৪ জন নিহত হয়েছে। পুলিশ সদস্যসহ আহত হয়েছে শতাধিক।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply