নির্বাচন ও সংসদের বৈধতা প্রশ্নে দলের অবস্থান বদলায়নি, মেনন প্রসঙ্গে বাদশা

|

রাজশাহী ব্যুরো:

দলের সভাপতি রাশেদ খান মেননের সাম্প্রতিক বক্তব্যে ভাষা ব্যবহারের ত্রুটি ভুল বার্তা দিতে পারে বলে মনে করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। তবে নির্বাচন ও সংসদের বৈধতা নিয়ে দলের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন দলটির এই নেতা।

রোববার রাজশাহীতে ওয়ার্কার্স পার্টির স্থানীয় সম্মেলনে যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাদশা বলেন, আমাদের পার্টিতে সিদ্ধান্ত নিয়েই আমরা শপথ নিয়েছি। এই সংসদের বৈধতা নিয়ে নিঃসন্দেহে আমাদের মধ্যে রাজনৈতিক কোনো প্রশ্ন নেই।

মেননের বক্তব্যে ভাষা ব্যবহারে ত্রুটি হতে পারে বলে উল্লেখ করে তিনি বলেন, বরিশালে তিনি প্রায় একঘণ্টা বক্তব্য রেখেছেন। একঘণ্টা বক্তব্য রাখতে গিয়ে অনেক সময় শব্দ ব্যবহারে ত্রুটি বিচ্যুতি হতে পারে। আমার মনে হয়, তার শব্দ ব্যবহারে কোনো ত্রুটি বিচ্যুতি হয়েছে। এর ফলে একটি ভুল বার্তা দেশবাসীর সামনে গিয়েছে।

বাদশা বলেন, জামায়াত-বিএনপির বার্তা আমাদের পার্টির পক্ষ থেকে যেতে পারে না। নির্বাচন নিয়ে অনেক প্রশ্ন বা অভিযোগ থাকতে পারে। কিন্তু সেই নির্বাচন হয়নি এমন কোনো বার্তা আমাদের দলের পক্ষ থেকে দেয়ার সুযোগ নেই। বরং আমরা মনে করি, আগামী ৪ বছর আমরা এই সংসদে থাকবো। যারা মনে করে দেশে মধ্যবর্তী নির্বাচন হওয়া দরকার, আমরা তাদের এই দাবি প্রত্যাখ্যান করেছি। এটাও আমাদের দলের একটি সুস্পষ্ট রাজনৈতিক অবস্থান। আমাদের সভাপতির বক্তব্য থেকে যদি কোনো ভুল বার্তা কিংবা ধারণা তৈরি হয়ে থাকে, তাহলে আমি মনে করি, সেই ধারণার কোনো সুযোগ নেই। কারণ আমাদের দলের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি দলের সাধারণ সম্পাদক হিসেবে যখন বলছি, তখন অবশ্যই আমার সভাপতিও আমার মতো করেই ভাবছেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply