হবিগঞ্জে একই পরিবারের ৩ শিশুর বিষক্রিয়া, ১ জনের মৃত্যু

|

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জ সদর উপজেলার উচাইল চারিনাও গ্রামে বিষাক্রান্ত হয়ে ১ম শ্রেণির ছাত্রী সাথী আক্তার (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

একই ঘটনায় তার অপর দুই সহোদর তোফাজ্জুল (৮) ও রবিউল ইসলাম (৬) কে আশংকাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। তারা ওই গ্রামের সিরাজুল ইসলামের সন্তান।

সাথী আক্তারের মা ফাহিমা আক্তার জানান, সন্ধ্যার পর তার সন্তানরা ঘরে বসে খেলাধুলা করছিল। তখন তিনি পাশের রুমে অন্য একটি কাজ করছিলেন। হঠাৎ তিনি দেখতে পান শিশু তিনটি বমি করছে। এক পর্যায়ে সাথীর বমির সাথে একটি কৃমি বেড়িয়ে আসে। এ অবস্থায় বাড়িতে থাকা একটি কৃমির ওষুধ বাচ্চাদের খাইয়ে দেন ফাহিমা। এতে তাদের অবস্থার আরো অবনতি ঘটলে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসে পরিবারের লোকজন। হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক সাথীকে মৃত ঘোষণা করেন। অপর দুই জনকে মুমূর্ষু অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু কিভাবে এ ঘটনা ঘটলো তা পরিবারের কেউই বলতে পারেননি।

খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ও পিবিআই হাসপাতালে ছুটে আসে। পুলিশ জানায়, তারা ঘটনাটি খতিয়ে দেখছেন।

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক ডাঃ হায়দার আলী জানান, প্রাথমিক ভাবে মনে হচ্ছে শিশুরা বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। অপর দুইজনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়েছে। তবে ময়না তদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply