চাঁদাবাজির সময় দুই সাংবাদিককে আটক

|

শরীয়তপুর প্রতিনিধি
সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার সময় শরীয়তপুরে দুই ‘সাংবাদিক’কে আটক করে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া বাজার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন সিনএনএন বাংলা টিভির পরিচয়দানকারী মঞ্জুরুল ইসলাম রনি ও দৈনিক প্রভাতী খবরের শেখ নজরুল ইসলাম। পরে রাত ১১টার দিকে নাগেরপাড়া বাজারের মুদি ব্যবসায়ী মিঠু সিকদারের দায়ের করা চাঁদাবাজি মামলায় তাদের দুজনকে গ্রেফতার দেখানো হয় এবং শুক্রবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

পুুলিশ, ব্যবসায়ী ও স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর সদর উপজেলার বালুচড়া গ্রামের জামাল শেখের ছেলে মঞ্জুরুল ইসলাম রনি (৩২) ও শরীয়তপুর পৌরসভার বাঘিয়া গ্রামের মৃত হারুন শেখের ছেলে শেখ নজরুল ইসলাম (৩০) দীর্ঘদিন ধরেই সিএনএন বাংলা টিভি ও দৈনিক প্রভাতী খবর পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন অপকর্ম করে আসছিলো। বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে তারা শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া বাজারের মিঠু সিকদারের মুদি দোকানে গিয়ে পলিথিন চায়। তখন মিঠু সিকদার পণ্য বিক্রির জন্য রাখা পলিথিন বের করে দেন। তখন তারা নিজেদের সাংবাদিক পরিচয় দেন এবং পলিথিন বিক্রি অবৈধ হওয়ায় মিঠু সিকদারকে থানায় নিয়ে যাওয়ার ভয় দেখান। এ সময় মিঠু সিকদার বাজারের সভাপতিকে আনার জন্য বাইরে গেলে তারা মিঠু সিকদারের বাবা মন্টু সিকদারকে দোকানের পিছনে ডেকে নিয়ে যান। তারা মন্টু সিকদারের কাছে ১০ হাজার টাকা দাবী করেন। মন্টু সিকদার ঝামেলা এড়ানোর জন্য ৬ হাজার টাকা দেন। কিন্তু তারা বাকী ৪ হাজার টাকার জন্য চাপ দেন এবং না দিলে থানায় নিয়ে যাওয়ার হুমকি দেন।

এক পর্যায়ে মুদি ব্যবসায়ী মিঠু সিকদার মোবাইল ফোনে বিষয়টি গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। তিনি দুজনকে আটকে রাখতে বলেন এবং বিষয়টি পুলিশকে জানান। পরে বিকাল ৫টার দিকে গোসাইরহাট থানা পুলিশ ঘটনাস্থল থেকে সাংবাদিক পরিচয়দানকারী রনি ও নজরুলকে আটক করে থানায় নিয়ে আসে। রাত ১১ টার দিকে ব্যবসায়ী মিঠু সিকদার বাদী হয়ে রনি ও নজরুলকে আসামি করে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন। শুক্রবার বেলা ১১ টার দিকে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) মোহাইমিনুল ইসলাম জানান, নাগেরপাড়া বাজারে চাঁদাবাজির করার সময় ব্যবসায়ীরা নজরুল ও রনি নামে দুইজনকে আটক করে রাখে। খবর পেয়ে পুলিশ তাদেরকে থানায় নিয়ে আসে। তাদের কাছে সিএনএন বাংলা টিভি ও দৈনিক প্রভাতী খবর পত্রিকার পরিচয়পত্র পাওয়া গেছে। ব্যবসায়ী মিঠু সিকদারের দায়ের করা চাঁদাবাজি মামলায় শুক্রবার আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply