হেডস্কার্ফ পরে স্বামীর সঙ্গে মসজিদে কেট মিডলটন

|

Britain's Prince William (C), Duke of Cambridge and his wife Britain's Catherine (R), Duchess of Cambridge visit the historical Badshahi mosque in Lahore on October 17, 2019. (Photo by AAMIR QURESHI / AFP)

ব্রিটেনের প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন পাকিস্তানের সাংস্কৃতিক রাজনীতি লাহোর সফরে ক্রিকেট খেলায় মজেছিলেন এবং দেশটির আকাশচুম্বী টাওয়ারের ঐতিহাসিক বাদশাহী মসজিদ ঘুরে দেখেন।

এই সময় ডাচেস অব ক্যামব্রিজ মাথায় হেডস্কার্ফ পরে এসেছিলেন। পাকিস্তান সফরের চতুর্থ দিনে রাজদম্পতি এসওএস চিলড্রেনসে এতিমদের সঙ্গে দেখা করেন। সেখানে শিশুদের জন্মদিনে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভাঙাভাঙা উর্দুতেও কথা বলেন।-খবর এএফপির

কেট মিডলটন বলেন, চলতি বছরের শুরুতে আমি এই ঘটনা নিয়ে বলেছিলাম যে শিশুদের বেড়ে ওঠার জন্য একটি গ্রাম দরকার। আমি সত্যিকার অর্থে যা কল্পনা করেছিলাম, তার আদর্শ উপস্থাপন এখানে এসে দেখতে পেয়েছি।

পরে জাতীয় ক্রিকেট একাডেমির ক্রিজে গিয়ে তারা সাবেক ও বর্তমান খেলোয়াড়দের আয়োজনে কয়েক রানের ক্রিকেট খেলেন। পাকিস্তানের বর্তমান বোলিং কোচ ওয়াকার ইউনুসও সেখানে উপস্থিতি ছিলেন।

এরপর পোশাক বদল করে তারা লাহোরের বিখ্যাত বাদশাহী মসজিদে যান। বিশ্বের অন্যতম বৃহৎ মসজিদ বলা হয় এটিকে।

উইলিয়ামের পরনে ক্রিম রঙের লিনেন স্যুট ছিল আর কেট পড়েছিলেন হালকা সবুজ রঙের সালওয়ার কামিজ। হেডস্কার্ফের সঙ্গে মিলিয়ে সেভাবে চুলও বেঁধে নেন তিনি।

১৯৯১ সালে একই মসজিদে হাঁটুর ওপর পোশাক পরে ঘুরতে এসে বিতর্কের জন্ম দিয়েছিলেন উইলিয়ামের মা প্রয়াত প্রিন্সেস ডায়ানা।

দেশটির মুসলমান নেতারা তখন তার পোশাকের প্রতিবাদ জানিয়েছিলেন।

ব্রিটেনের এই রাজদম্পতির পাঁচদিনের সফর আজ শুক্রবার শেষ হবে। এই সফরের মাধ্যমে কমনওয়েলথের দ্বিতীয় বৃহৎ দেশটির সঙ্গে সম্পর্ক জোরদার করতে চাচ্ছে যুক্তরাজ্য।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply